শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০২:৫১ পূর্বাহ্ন

লম্বা স্বামী ও খাটো স্ত্রীর সংসার হয় সুখের

নিজস্ব সংবাদদাতা : লম্বা পাত্রদের জন্য বিয়ের সময়ে লম্বা পাত্রীই খোঁজা হয়। কিন্তু বিভিন্ন গবেষণায় জানা গেছে ভিন্ন তথ্য। গবেষকদের মতে, লম্বা ছেলেদের খাটো স্ত্রী থাকলেই নাকি সংসার সুখের হয়।

সিউলের কনকুক ইউনিভার্সিটির এক অধ্যাপকের গবেষণায় দেখা গেছে সুখী দাম্পত্যের সঙ্গে স্বামীর উচ্চতার সঙ্গে সম্পর্ক আছে। গবেষণাটি করা হয়েছে ৭৮৫০ নারীর উপরে।

গবেষণায় অংশগ্রহণকারী যেই নারীদের স্বামীদের উচ্চতা বেশি, তারা অন্যদের চাইতে নিজেদেরকে বেশি সুখী বলে দাবি করেছেন।সঠিক কারণ কেউ না জানালেও গবেষকের মতে নারীরা সাধারণত লম্বা পুরুষদের প্রতিই বেশি আকৃষ্ট হয়ে থাকেন।

লম্বা পুরুষরা শক্তিশালী হয় এবং স্ত্রীরা তাদের উচ্চতায় মুগ্ধ হয়ে থাকেন এবং নিরাপদ বোধ করে। তবে এই আকর্ষণ বিয়ের পর মাত্র ১৮ বছর থাকে। এরপর উচ্চতার আর কোনো প্রভাব থাকে না সংসারে।

গবেষণায় আরো দেখা গেছে, উচ্চতা বেশি হওয়ার কারণে দেখতে স্মার্ট দেখায়। ফলে কর্মক্ষেত্রেও লম্বা পুরুষরা সফলতা পায়। তাদের আত্মবিশ্বাস বেশি থাকায় সঙ্গীকে নিয়ে কখনো নিরাপত্তাহীনতায় ভোগে না তারা। ফলে দাম্পত্য সম্পর্কে জটিলতা কম থাকে। অন্য একটি গবেষণায় বলা হয়েছে, একজন নারীর তুলনায় পুরুষের ১.০৯ গুণ বেশি লম্বা হওয়া জরুরি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com