বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:০০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবল হাসপাতালের নতুন ব্যবস্থাপনা কমিটি প্রথম সভা বাহুবলে উপজেলা পরিষদ নির্বাচনের বাছাইয়ে দুই প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ বাহুবল উপজেলা পরিষদ নির্বাচনে ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল শিশুদের বিবাদের জেরে আজমিরীগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ, আহত ৩৫ দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর কেএনএফের প্রধান সমন্বয়ক বান্দরবানের বাসা থেকে গ্রেপ্তার ফেনীতে ট্রেন-ট্রাকের সংঘর্ষে নিহত ৬ ফিলিস্তিনি শিশু দিবস: গাজায় প্রতি ঘণ্টায় মরছে ৪ শিশু বাহুবলে বাংলা নববর্ষ ও ঈদ-উল-ফিতর উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতিমূলক সভা বাহুবল মডেল প্রেস ক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

অমর একুশে গ্রন্থমেলা পিছিয়ে ২ ফেব্রুয়ারি উদ্বোধন

অমর একুশে গ্রন্থমেলার ফাইল ছবি

তরফ নিউজ ডেস্ক : সরস্বতী পূজার ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের তারিখ দুইদিন পিছিয়ে ১ ফেব্রুয়ারি (শনিবার) নির্ধারণ করা হয়েছে। এ কারণে পিছিয়ে এসএসসি পরীক্ষার তারিখও। এবার পিছালো অমর একুশে গ্রন্থমেলা। ঐতিহ্য অনুযায়ী ১ ফ্রেব্রুয়ারি থেকে অমর একুশে গ্রন্থমেলা শুরু হওয়ার কথা থাকলেও এবারও সিটি নির্বাচনের কারণে একদিন পিছিয়ে ২ ফেব্রুয়ারি (শনিবার) মেলা শুরু হবে। মেলা চলবে ২৯ ফেব্রুয়ারি (শনিবার) পর্যন্ত।

রোববার (১৯ জানুয়ারি) বিকালে এই তথ্য নিশ্চিত করেছেন বাংলা একাডেমি মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী।

অমর একুশে গ্রন্থমেলা শুরু একদিন পিছালেও মেলা আয়োজনের প্রস্তুতির কাজ এগিয়ে নিচ্ছে মেলার আয়োজক প্রতিষ্ঠান বাংলা একাডেমি।

বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী জানান, ওই দিন বিকালে ৩টায় অমর গ্রন্থমেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। তারিখ পিছালেও মেলার সব ধরনের কার্যক্রম ঠিকই থাকবে।

১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি পঞ্চম জাতীয় সংসদ নির্বাচনের দিন সারাদেশে সাধারণ ছুটি ছিল। সেদিনও অমর একুশে গ্রন্থমেলা অনুষ্ঠিত হয়। তবে এবার তা হচ্ছেন না।

বাংলা একাডেমির মহাপরিচালক ও মেলা কমিটির সচিব ড. জালাল আহমেদ দৈনিক জাগরণকে জানান, অমর একুশে গ্রন্থমেলা অন্য যে কোনও বারের চেয়ে আরও বিস্তৃত পরিসরে আয়োজন করা হচ্ছে। সাড়ে সাত লাখ বর্গফুট জায়গা নিয়ে এবারের মেলা অনুষ্ঠিত হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এবারের মেলা উৎসর্গ করা হয়েছে তাকে।

মেলায় ৪০টি নতুন প্রকাশনা সংস্থা বেড়ে হয়েছে ৪১০টি। এর মধ্যে প্যাভিলিয়ন ৩৪টি। বাড়ছে শিশু চত্বরের আয়তনও।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com