রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৩:১০ অপরাহ্ন

আজ থেকে বন্ধ ইউরোপের সকল ফ্লাইট

তরফ নিউজ ডেস্ক : সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। বর্তমানে সবচেয়ে ভয়াবহ অবস্থা ইউরোপে। করোনাভাইরাস পরিস্থিতির চরম অবনতি হওয়ায় দেশে সংক্রমণ ঠেকাতে কঠোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সরকার।

এর প্রেক্ষিতে সোমবার (১৬ মার্চ) দুপুর ১২টা থেকে যুক্তরাজ্য বাদে ইউরোপ থেকে আসা সব যাত্রীর জন্য বাংলাদেশের দরজা বন্ধ হচ্ছে।

আগামী ৩১ মার্চ পর্যন্ত ইউরোপের কোনো দেশের নাগরিক এমনকি বাংলাদেশিরাও এ দেশে এলে তাদের গ্রহণ করা হবে না বলে জানিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

রোববার (১৫ মার্চ) সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান এ তথ্য জানিয়েছেন।

বেবিচক চেয়ারম্যান বলেন, ‘সোমবার দুপুর ১২টা থেকে যুক্তরাজ্য ছাড়া ইউরোপের অন্য কোনো দেশ থেকে আসা যাত্রীদের বাংলাদেশ গ্রহণ করবে না। এ ক্ষেত্রে এয়ারলাইনসগুলো যদি এসব দেশের যাত্রী নিয়ে আসে, তাহলে তারা নিজ খরচে আবার ফেরত নেবে।’

বিশ্বে কোভিড-১৯ রোগীর সংখ্যা দেড় লাখ ছাড়িয়ে যাওয়া এবং মৃতের সংখ্যা ৬ হাজার ছাড়িয়ে যাওয়ার পর বিভিন্ন দেশ বিমান চলাচল বন্ধ করে দিচ্ছে। যুক্তরাষ্ট্রও ইউরোপের সব ফ্লাইট বাতিল করেছে। এবার বাংলাদেশ একই ব্যবস্থা নিল।

এছাড়া বাংলাদেশ আগামী দুই সপ্তাহ সব দেশের নাগরিকদের ‘অন অ্যারাইভাল ভিসা’ দেওয়াও বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। যেসব দেশ বাংলাদেশ থেকে তাদের ওখানে যাতায়াত বন্ধ করেছে, সেসব দেশ থেকেও ঢাকায় আসা বন্ধ করা হচ্ছে। এর মধ্যে ভারত, নেপাল, সৌদি আরব, কাতার ও কুয়েত রয়েছে। ফলে ভারতে থাকা বাংলাদেশি শিক্ষার্থীরা আগামী দুই সপ্তাহের মধ্যে দেশে ফিরতে পারবেন না।

করোনা ভাইরাসের কারণে ইতোমধ্যে ১০টি রুটে ৭৪টি ফ্লাইট কমিয়ে দিয়েছে বিমান। এসব ফ্লাইটের যাত্রীদের টিকিটের টাকাও ফেরত দেওয়া শুরু হয়েছে। কুয়ালালামপুর, কাঠমান্ডু, কলকাতা, দিল্লি, ব্যাংকক, সিঙ্গাপুর, দোহা, জেদ্দা, মদিনা, কুয়েতের ১০টি গন্তব্যে সপ্তাহে ১৪২টি ফ্লাইট চলাচল করত বিমানের।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com