বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৫৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবল হাসপাতালের নতুন ব্যবস্থাপনা কমিটি প্রথম সভা বাহুবলে উপজেলা পরিষদ নির্বাচনের বাছাইয়ে দুই প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ বাহুবল উপজেলা পরিষদ নির্বাচনে ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল শিশুদের বিবাদের জেরে আজমিরীগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ, আহত ৩৫ দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর কেএনএফের প্রধান সমন্বয়ক বান্দরবানের বাসা থেকে গ্রেপ্তার ফেনীতে ট্রেন-ট্রাকের সংঘর্ষে নিহত ৬ ফিলিস্তিনি শিশু দিবস: গাজায় প্রতি ঘণ্টায় মরছে ৪ শিশু বাহুবলে বাংলা নববর্ষ ও ঈদ-উল-ফিতর উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতিমূলক সভা বাহুবল মডেল প্রেস ক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

হোয়াটস অ্যাপের বার্তা মুছে যাবে, স্ক্রিনশট নিলে জানাবে মেসেঞ্জার

তরফ আন্তর্জাতিক ডেস্ক : মেসেঞ্জার, হোয়াটস অ্যাপ এবং ইন্সটাগ্রামে চ্যাট করার ক্ষেত্রে বেশকিছু আপডেট এনেছে প্ল্যাটফর্মগুলোর মালিকানা প্রতিষ্ঠান ফেসবুক।

মেসেঞ্জার ও ইন্সটাগ্রামে একসঙ্গে ভিডিও দেখার ফিচার চালুর পাশাপাশি মেসেঞ্জার, ইন্সটাগ্রাম ও হোয়াটস অ্যাপে ‌ডিসএপিয়ারিং মেসেজ চালু করার ঘোষণা দিয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমটি।

সম্প্রতি নিজেদের এক ঘোষণায় ফেসবুক জানায়, মেসেঞ্জার এবং ইন্সটাগ্রামে একত্রে ভিডিও দেখতে পারবেন প্ল্যাটফর্মগুলোর ব্যবহারকারীরা। একজন ব্যবহারকারী মেসেঞ্জার বা ইন্সটাগ্রামে তার বন্ধুদের সঙ্গে আইজিটিভি, রিলস ভিডিও, বিভিন্ন ধরনের টিভি অনুষ্ঠান এক ভিডিও চ্যাটের মাধ্যমে একসঙ্গে উপভোগ করতে পারবেন। এছাড়াও মেসেঞ্জার রুমের মাধ্যমেও এটি উপভোগ করা যাবে। ব্যবহারকারীদের জন্য ইতোমধ্যে দুইটি বিশেষায়িত ভিডিও কনটেন্ট ও প্রকাশ করেছে ফেসবুক।

অন্যদিকে ডিসএপিয়ারিং মেসেজ বা পাঠানো বার্তা স্বয়ংক্রিয়ভাবে মুছে যাওয়া প্রযুক্তিও উন্মুক্ত করেছে ফেসবুক। এই ফিচারটি ইতোমধ্যে যুক্তরাষ্ট্র, ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশ এবং ভারতের হোয়াটস অ্যাপ ব্যবহারকারীরা পেতে শুরু করছেন। ইন্সটাগ্রাম ও মেসেঞ্জারে এখনও এই ফিচারটি চালু করা না হলেও খুব শিগগিরই প্রথমে যুক্তরাষ্ট্রের জনগণের জন্য ফিচারটি চালু করা হবে বলে জানিয়েছে ফেসবুক।

হোয়াটস অ্যাপে এই ফিচারটি চালু থাকা অবস্থায় যেসব বার্তা আদান-প্রদান করা হবে সেগুলো পরবর্তী সাতদিনের মধ্যে স্বয়ংক্রিয়ভাবে মুছে যাবে।

অন্যদিকে মেসেঞ্জারে ডিসএপিয়ারিং ফিচার চালু থাকা অবস্থায় চ্যাটের কোনো স্ক্রিনশট নেওয়া হলে একটি নোটিফিকেশনের মাধ্যমে অপর পাশে থাকা ব্যবহারকারীকে জানিয়ে দেবে মেসেঞ্জার।

তবে এই ফিচারগুলো এখনই সবার জন্য উন্মুক্ত হচ্ছে না। প্রথমে যুক্তরাষ্ট্র এবং ইউরোপের কয়েকটি দেশের পর পর্যায়ক্রমে সব দেশের ব্যবহারকারীরাই এই ফিচারগুলোর সুবিধা পাবেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com