বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৫:২৬ পূর্বাহ্ন

বাহুবলে আলেম-উলামাদের সাথে সার্কেল এএসপি’র সচেতনতামূলক মতবিনিময়

বাহুবল (হবিগঞ্জ) প্রতিনিধি : বাহুবলে ‘বয়ানে বয়ানে জনসচেতনতা’ উপলক্ষে এ্যাসাইনমেন্ট জমা দেয়ার লক্ষ্যে আলেম-উলামাদের সাথে মতবিনিময় সভা করেছে মডেল থানা পুলিশ। এ উপলক্ষে সোমবার (০৭ ডিসেম্বর) দুপুর ১২টায় বাহুবল মডেল থানা প্রাঙ্গণে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন বাহুবল মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ কামরুজ্জামান। এসআই শাহ আলীর পরিচালনায় আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাহুবল সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরী।

পারভেজ আলম চৌধুরী বলেন, আপনারা আলেম-উলামারা একটি গ্রহণযোগ্য সমাজকে বহন করেন। অন্যদিকে জঙ্গিরা বর্তমানে গ্রহণযোগ্য সমাজটাকেই ব্যবহার করতেছে। তারা পায়জামা-পাঞ্জাবি ও টুপি পড়ে, মুখে দাড়ি রেখে ছদ্মবেশে জঙ্গি কার্যক্রম পরিচালনা করছে। এই ছদ্মবেশিদের দমন করতে আপনাদের এগিয়ে আসতে হবে। যারা ছদ্মবেশে সুন্নতি এই পোশাকে কালিমা লাগাচ্ছে তাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে। কোরআন-হাদিস ও সুন্নাতের আলোকে আপনাদের বক্তব্যের মাধ্যমে জঙ্গি, সন্ত্রাসবাদ সম্পর্কে জনগণকে সচেতন করে তুলতে হবে। যাতে জনগণ যেন বুঝতে পারে কারা জঙ্গি এবং কারা আলেম-উলামা। তিনি আরো বলেন, সমাজে গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ যারা রয়েছেন আপনারা আপনাদের নিজ নিজ স্থান থেকে কাজ করে গেলে সমাজে অনাচার, অত্যাচার থাকবে না। এ্যাসাইনমেন্ট একটি উপলক্ষ মাত্র। আমাদের উদ্দেশ্য হচ্ছে আপনাদের মাধ্যমে পাড়া, মহল্লায় মসজিদ, মক্তব, মাদ্রাসায় বা ওয়াজ মাহফিলে যেখানে সুযোগ হয় সেখানে বর্তমান সমসাময়িক অপরাধ কর্মকান্ডের কুফল সম্পর্ক সচেতনতামূলক বক্তব্যের মাধ্যমে জনগণকে উদ্বুদ্ধ করবেন। কারণ আপনারা যেভাবে জনগণের সাথে মিশে গিয়ে এই কথাগুলো তুলে ধরতে পারবেন সেগুলো কিন্তু আমরা পারব না। আপনাদের সর্বাত্বক সহযোগিতা পেলে দ্রুত সময়ের মধ্যেই বাহুবলের সকল ধরণের অপরাধ প্রবাণতাকে জিরো ট্রলারেন্সে নিয়ে আসতে পারব।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বাহুবল মডেল থানার ইন্সপেক্টর (তদন্ত) আলমগীর কবির, নবীগঞ্জ থানার ইন্সপেক্টর (তদন্ত) আব্দুল কাইয়ুম, বাহুবল মডেল প্রেস ক্লাবের সভাপতি নূরুল ইসলাম নূর প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com