শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৫১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ইউএনও তাহমিলুর রহমানকে বাহুবল মডেল প্রেস ক্লাব-এর বিদায় সংবর্ধনা বাতিল হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠানের শনিবারের ছুটি মাছ ধরতে গিয়ে জেলের পায়ুপথ দিয়ে পেটের ভিতর কুঁচিয়া, তারপর… বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু সিলেটে টেস্টে ৩৮২ রানে হারলো বাংলাদেশ পেটে অসহ্য যন্ত্রণা, অস্ত্রোপচার করতেই বেরিয়ে এলো ১২ ইঞ্চির জ্যান্ত ইল মাছ! বাহুবল সদর কেন্দ্র স্থানান্তরের প্রস্তাব; জনমনে বিরূপ প্রতিক্রিয়া বাহুবলে সর্বজনিন পেনশন স্কীম অবহিতকরণ সভায় অনুষ্ঠিত পেঁয়াজ রপ্তানিতে অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা ভারতের গাজায় যুদ্ধবিরতি নিয়ে যুক্তরাষ্ট্রের প্রস্তাবে চীন-রাশিয়ার ভেটো

বাহুবলের মিরপুরে ৭ দিনব্যাপী ঐতিহাসিক তাফসির মাহফিল সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক : বাহুবল উপজেলার মিরপুর তাফসীর কমিটির উদ্যোগে ৭দিনব্যাপী ঐতিহাসিক তাফসিরুল কোরআন মহাসম্মলন আখেরী মোনাজাতের মাধ্যমে সম্পন্ন হয়েছে। গতকাল (৩০ জানুয়ারি) শনিবার সমাপনী দিনে সুরা ইউসুফ থেকে বয়ান পেশ করেন মাওলানা ড, শহিদুল্লাহ ইব্রাহিম পীর সাহেব উজানী। এর আগে বাদ মাগরিব পবিত্র কোরআন থেকে বয়ান পেশ করেন মাওলানা তাফহিমুল হক সাহেব হবিগঞ্জী।
রাত সাড়ে ৯টা হতে তাফসীর পেশ করেন মুনাজিরে আজম আল্লামা নুরুল ইসলাম সাহেব ওলিপুরী। শেষ অধিবেশনে শিরক ও বিদআত সম্পর্কে সুরা নিসার ৫৮ নং আয়াত থেকে বয়ান পেশ করেন মুফতি সাখাওয়াত হোসাইন রাজী। তিনি বয়ান শেষে দেশ ও জাতির কল্যাণ কামনা করে আখেরী মোনাজাত পরিচালনা করেন। মিরপুর তাফসীর কমিটির উদ্যোগে ৭ দিনব্যাপী তাফসীরুল কোরআন মহসম্মেলনের আখেরী মোনাজাতে হাজার হাজার মুসল্লী অংশ গ্রহণ করেন ।
এছাড়া ২৪ জানুয়ারি হতে ১৭তম তাফসিরুল কোরআন মহাসম্মেলনে শেষ দিনেও বিভিন্ন গ্রাম থেকে শত শত নারীও বাসাবাড়িতে অবস্থান করে কোরআন-হাদিসের আলোচনা শ্রবন করেন। হাফেজ জালাল আহমদের পরিচালনায় উক্ত সম্মেলনে জাতীয় ও স্থানীয় উলামায়ে কেরাম তাফসীর পেশ করেন।
সম্মেলনে প্রতিদিন সভাপতিত্ব করেন, মিরপুর জামেয়া হুসাইনিয়ার মুহতামিম মাওলানা মুতাহির আহমদ, ব্যবসায়ী কমিটির সভাপতি আলহাজ্ব আরজু মিয়া ও আলহাজ্ব আকাদ্দছ মিয়া বাবুল। তাফসীর সম্মেলন সুন্দরভাবে সফল হওয়ায় কমিটির পক্ষ হতে মহান আল্লাহর কাছে শুকরিয়া জ্ঞাপন করেন কমিটির সাধারণ সম্পাদক মাওলানা কুতুব উদ্দিন ও মাওলানা শুয়াইব আহমদ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com