বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৪:৫৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
উন্নয়ন ও তরুণদের কর্মসংস্থান বাড়াতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী পিলখানা হত্যার এক যুগ: মামলার চূড়ান্ত নিষ্পত্তির অপেক্ষা কাউন্সিলর মিলনের মৃত্যুবার্ষিকী উপলক্ষে পৌর যুবলীগের শোকসভা ‘করোনা নিয়ন্ত্রণে বিশ্বে অনন্য দৃষ্টান্ত বাংলাদেশ’ হবিগঞ্জে বঙ্গবন্ধু ম্যারাথন উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত দেশে বৃক্ষাচ্ছাদিত ভূমি ২৪ শতাংশে উন্নীত করা হবে: পরিবেশ ও বন মন্ত্রী কমলগঞ্জে ভোক্তার অভিযানে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা সাত কলেজের পরীক্ষা চলবে বাহুবলে টিআই’র মোটরসাইকেল অগ্নিসংযোগের ঘটনায় থানায় মামলা, আটক ৫ উপজেলা পরিষদে ঢুকে ইউপি সদস্যকে গুলি করে হত্যা

কলকাতার বিজ্ঞাপনে ‘সুন্দর’ হয়ে এলেন জয়া

বিনোদন ডেস্ক: দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী বাংলাদেশি বংশোদ্ভূত জয়া আহসানকে পাওয়া গেল ভারতীয় গোল্ড ও ডায়মন্ড প্রতিষ্ঠানের একটি বিজ্ঞাপনে। সেখানে বিশ্বকবি খ্যাত রবীন্দ্রনাথ ঠাকুরের গীতাঞ্জলি কাব্যগ্রন্থের ‘সুন্দর, তুমি এসেছিলে আজ প্রাতে’ কবিতার মডেল হিসেবে উপস্থাপন হয়েছেন জয়া।

‘দেখা বুঝি আর হলো না তোমার সাথে/ সুন্দর, তুমি এসেছিলে আজ প্রাতে’—সোনালি ও সাদায় ঝিকিমিকি আলোয়- বিজ্ঞাপনচিত্রে ছিলেন তার ‘কণ্ঠ’ ছবির জুটি ও পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায়। তিনিই মূলত রবি ঠাকুরের গীতাঞ্জলি কাব্যগ্রন্থের ‘সুন্দর, তুমি এসেছিলে আজ প্রাতে’ কবিতা আবৃত্তি করেছেন। আর সেখানে মডেল হিসেবে উপস্থাপন করা হয়েছে জয়াকে।

এল সেনকো নামের গোল্ড ও ডায়মন্ড প্রতিষ্ঠানের বিজ্ঞাপনটি সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে এটা অবমুক্ত করা হয়েছে। বিষয়টি নিয়ে ভারতীয় গণমাধ্যমে শিবপ্রসাদ বলেন, ‘‘আমার কাছে অপ্রত্যাশিত ঘটনা এটা। হঠাৎ আমাকে এ কাজটির জন্য ফোন করেছিল শুভঙ্কর সেন। তিনি সংস্থাটির কর্ণধার। আমাদের ‘কণ্ঠ’ ছবির আমেজটা ফিরিয়ে আনার ইচ্ছে ছিল তার। আমি ও জয়া—এই জুটিটা নিয়েই কাজ করতে চেয়েছিল।’’

জানা যায়, লকডাউনের আগে থেকেই এই প্রকল্পের কথা চলছিল। কিন্তু মহামারির কারণে ঢাকায় আটকে যান জয়া। পরে অল্প সময়ে এটির কাজ করা হয়। এদিকে, জয়া কলকাতায় এখন ব্যস্ত আছেন তার বেশ কয়েকটি নতুন প্রজেক্ট নিয়ে। এরমধ্যে রয়েছে বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের ছোট গল্পের কাহিনি নিয়ে নির্মিত ‘চালচিত্র’। এটি পরিচালনা করছেন চিত্র ভানু বসু।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com