সোমবার, ২২ ফেব্রুয়ারী ২০২১, ১১:০৪ অপরাহ্ন

বাহুবল শচীঅঙ্গন ধামে বার্ষিক উৎসব শুরু বুধবার, আসছেন বনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: আগামী ২৪ ফেব্রুয়ারি বুধবার থেকে হবিগঞ্জের বাহুবলের জয়পুরে অবস্থিত শ্রীচৈতন্য মহাপ্রভুর মাতুলালয় শ্রীশ্রী শচীঅঙ্গন ধামের ৪০তম বার্ষিক উৎসব শুরু হচ্ছে। এদিন বিকেল ৩টায় উৎসবের শুভ উদ্বোধন করবেন পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন হবিগঞ্জ-১ (বাহুবল-নবীগঞ্জ) আসনের সাংসদ গাজী মোহাম্মদ শাহনওয়াজ (মিলাদ গাজী), হিন্দু কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি ও সাবেক সচিব শ্রী অশোক মাধব রায়, হবিগঞ্জের জেলা প্রশাসক মো. কামরুল হাসান, পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যাহ, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি শ্রী সুব্রত পুরকায়স্থসহ প্রমুখরা।

২৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলা এই উৎসবে অনুষ্ঠান সূচির মধ্যে রয়েছে, ২৪ ফেব্রুয়ারি সকালে শতকন্ঠে গীতা পাঠ, দুপুরে মাধবপুরের ব্যবসায়ী পংকজ সাহার অর্থায়নে নির্মিতব্য শ্রীশ্রী শচীঅঙ্গন ধাম দুর্গামন্দিরের ভিত্তিপ্রস্থর স্থাপন, বিকেলে উদ্বোধনী অনুষ্ঠান ও দাতাশ্রী সম্মান প্রদান অনুষ্ঠান, রাতে আদিবাসী নৃত্য ও ধামাইল সঙ্গীত, ২৫ ফেব্রুয়ারি সকালে গৌরলীলা কীর্তন ও রাতে ষোড়শপ্রহর নামযজ্ঞের অধিবাস, ২৬ ও ২৭ ফেব্রুয়ারি নামযজ্ঞ এবং ২৭ ফেব্রুয়ারি মহাপ্রসাদ বিতরণ। ২৮ ফেব্রুয়ারি সকালে মোহন্ত বিদায় ও রাতে বসন্ত উৎসব। বসন্ত উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিলেট মেট্রোপলিটন পুলিশের সহকারি কমিশনার শ্রীনির্মলেন্দু চক্রবর্তী।
জানতে চাইলে শ্রীশ্রী শচীঅঙ্গন ধাম উৎসব কমিটির সভাপতি শ্রী শেখর দেব বলেন, উৎসবের সব প্রস্তুতি এরইমধ্যে শেষ করা হয়েছে। মন্ত্রী মহোদয়ের উদ্বোধনের মাধ্যমে উৎসবের কার্যক্রম শুরু হবে। ৫দিন উৎসব উপভোগ করার জন্য তিনি সবাইকে আমন্ত্রণ জানিয়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com