রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ১১:০৯ পূর্বাহ্ন

৫ মিনিটের ব্যায়ামে মাসে ওজন কমবে ৫ কেজি

তরফ নিউজ ডেস্ক: শরীরের ওজন নিয়ে দুশ্চিন্তায় থাকেন অনেকে। তবে ওজন কমানোর চেষ্টা করা লোক খুব কম। প্রতিদিন যদি মাত্র ৫ মিনিট ব্যায়ামের জন্য সময় দেন তাহলে শরীর সুস্থ থাকার পাশাপাশি মাসে অন্তত ৫ কেজি ওজন কমতে পারে। আর যদি দিনে অন্তত দুইবার এমনটি করতে পারেন তাহলে তা শরীরে আরও ভালো প্রভাব ফেলবে।

৩০ সেকেন্ড স্পট রানিং

সোজা হয়ে দাঁড়িয়ে জগিং শুরু করুন। টো এর উপর লাফিয়ে হিল দিয়ে মাটিতে দাঁড়ান। এই ওয়ার্ম-আপ করুন ৩০ থেকে ৪৫ সেকেন্ড।

​স্কোয়াট

সোজা হয়ে দাঁড়ান। দু’টি পা একটু দূরত্বে রাখুন। হাত দুটি সামনের দিকে বাড়িয়ে দিন। পিছনদিক সোজা রেখে পুরোটা বসবেন না। হাঁটুতে জোর দিয়ে ওঠবোস করুন। যখন হাঁটুতে খুব ব্যথা শুরু হয়ে যাবে তখন রিল্যাক্স করুন। ফের এক রাউন্ড করুন। মোট ১২ বার করার চেষ্টা করুন।

জাম্পিং জ্যাকস

পা ফাঁক করে দাঁড়ান। হাত দু’টি উপরের দিকে তুলে রাখুন। এর পর লাফিয়ে পা জোড়া করুন। এরপর ফের পা ফাঁক করুন। ক্রমাগত এটিই করুন প্রায় ১৫ বার।

​লানজেস

কোমরের উপর হাত রেখে দাঁড়ান। ডান পা স্ট্রেচ করে বেন্ড হয়ে বসুন। আবার উঠে দাঁড়িয়ে বাঁ পায়ে একই জিনিস করুন। প্রতিটি পায়ের জন্য ৮ বার করে করুন।

পুশ-আপস

মাটিতে শুয়ে পড়ুন। এবার টো ও হাতের উপর ভর দিয়ে শরীরটিকে মাটি থেকে তোলার চেষ্টা করুন। কনুই ভাঙলে চলবে না। মাটিতে শরীরকে টেনে রেখে ফের উপরের দিকে তুলুন। অন্তত ১০ বার করার চেষ্টা করুন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com