শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৫৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ইউএনও তাহমিলুর রহমানকে বাহুবল মডেল প্রেস ক্লাব-এর বিদায় সংবর্ধনা বাতিল হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠানের শনিবারের ছুটি মাছ ধরতে গিয়ে জেলের পায়ুপথ দিয়ে পেটের ভিতর কুঁচিয়া, তারপর… বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু সিলেটে টেস্টে ৩৮২ রানে হারলো বাংলাদেশ পেটে অসহ্য যন্ত্রণা, অস্ত্রোপচার করতেই বেরিয়ে এলো ১২ ইঞ্চির জ্যান্ত ইল মাছ! বাহুবল সদর কেন্দ্র স্থানান্তরের প্রস্তাব; জনমনে বিরূপ প্রতিক্রিয়া বাহুবলে সর্বজনিন পেনশন স্কীম অবহিতকরণ সভায় অনুষ্ঠিত পেঁয়াজ রপ্তানিতে অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা ভারতের গাজায় যুদ্ধবিরতি নিয়ে যুক্তরাষ্ট্রের প্রস্তাবে চীন-রাশিয়ার ভেটো

শ্রীমঙ্গলে প্রাথমিক শিক্ষা চ্যালেঞ্জ ও করণীয় বিষয়ে মতবিনিময়

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি: করোনাকালীন প্রাথমিক শিক্ষা : চ্যালেঞ্জ ও করণীয়’ বিষয়ে শ্রীমঙ্গল উপজেলা শিক্ষা কর্তৃপক্ষের সাথে সনাকের অনলাইন সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), শ্রীমঙ্গল’র উদ্যোগে এবং টিআইবি’র এরিয়া ম্যানেজার পারভেজ কৈরী’র সঞ্চালনায় ‘করোনাকালীন প্রাথমিক শিক্ষা : চ্যালেঞ্জ ও করণীয়’ বিষয়ে শ্রীমঙ্গল উপজেলা শিক্ষা কর্তৃপক্ষের সাথে সনাকের ভার্চুয়াল মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সনাক সভাপতি দ্বীপেন্দ্র ভট্টাচার্যের সভাপতিত্বে শিক্ষা খাতে স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধির লক্ষ্যে আয়োজিত এ সভায় বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা কর্মকর্তা এস. এম. জাকিরুল হাসান ও সহকারি শিক্ষা কর্মকর্তা আবুল হাসনাত মো.জহিরুল ইসলাম ভূঁইয়া। এ মতবিনিময় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন সনাক সদস্য কবিতা রানী দাস।

তারা করোনাকালীন সংকট মোকাবেলায় শ্রীমঙ্গল উপজেলা শিক্ষা অফিস কর্তৃক গৃহিত বিভিন্ন কর্মসূচি ও উদ্যোগ তুলে ধরে বলেন যে সংকটকালীন সময়ে তাদের নানান উদ্যোগের মাধ্যমে প্রায় ৮০ শতাংশ ছাত্র-ছাত্রীর সাথে যোগাযোগ করা সম্ভব হয়েছে। করোনাকালে শ্রীমমঙ্গল এর অনলাইন শিক্ষা কার্যক্রম বেশ প্রশংসার দাবী রাখে। ছাত্র-ছাত্রীদের একাডেমিক পড়ালেখার সাথে যুক্ত রাখার পাশাপাশি শিক্ষার্থীদের মানসিক সুস্থতা নিশ্চিতে কাজ করেছে উপজেলা শিক্ষা অফিস।

এছাড়া শিক্ষা কর্মকর্তাগণ জানান যে তাঁরা শিক্ষার্থীদের পাশাপাশি অভিভাবকদের সাথে যোগাযোগ এবং শিক্ষার্থীদের হোম ভিজিট অব্যাহত রেখেছেন।

বক্তারা তাদের আলোচনায় করোনাকালীন সংকটে শিক্ষার্থীদেরকে শিখন প্রক্রিয়ার সাথে যুক্ত রাখতে জাতীয়ভাবে গৃহীত কার্যক্রমসমূহে সর্বোচ্চ সংখ্যাক শিক্ষার্থীকে সম্পৃক্ত করার লক্ষ্যে শিক্ষক কর্তৃক শিক্ষার্থীদেরকে উদ্বুদ্ধ করার কাজটি আরো গতিশীল করা; বিশেষ করে শ্রীমঙ্গল উপজেলার দুর্গম, চা বাগান এবং পাহাড়ি এলাকার শিক্ষার্থীদের সাথে যোগাযোগ নিশ্চিত করার বিষয়ে গুরুত্ব আরোপ করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com