বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০২:১০ পূর্বাহ্ন

খাদ্য-গৃহায়ণ-টিকায় গুরুত্ব দিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী

তরফ নিউজ ডেস্ক : করোনা মহামারির এই সময়ে চলমান উন্নয়ন প্রকল্পের পাশাপাশি সরকার মানুষের জীবিকা, খাদ্য, স্বাস্থ্য, গৃহায়ণ এবং কোভিড-১৯ টিকার বিষয়টিতে অগ্রাধিকার দিচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (০২ মার্চ) গণভবন থেকে ভিডিও কনফারেন্সে জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) সভায় (ভার্চ্যুয়াল) এ কথা বলেন তিনি।

প্রাণঘাতী করোনা মহামারির কারণে চলমান অস্বাভাবিক পরিস্থিতির কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী বলেন, জরুরি প্রয়োজন ছাড়া অন্য উন্নয়ন কাজের চেয়ে সরকার খাদ্য, গৃহায়ণ এবং ভ্যাকসিনের ওপর বেশি গুরুত্ব দিচ্ছে।

তিনি বলেন, আমাদের মূল লক্ষ্য করোনা ভাইরাসের কারণে মানুষ যেন খাদ্য, বাসস্থান এবং চিকিৎসায় কোনো কষ্ট না পায়। জনগণ যাতে সহজভাবে জীবন-জীবিকা চালিয়ে যেতে পারে।

গ্রাম পর্যায় পর্যন্ত টিকা দিতে সরকারের পরিকল্পনার কথা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ভ্যাকসিন আমরা কিনেছি, সামনে আরও নিতে হবে। ১৭ কোটির মতো আমাদের মানুষ। গ্রাম পর্যায় পর্যন্ত টিকা দিতে হবে। এসব ক্ষেত্রে আমাদের বরাদ্দ বাড়ানোর প্রয়োজন। এ জন্য আমাদের টাকা রাখতে হবে। আরও ভ্যাকসিন কিনতে হবে।

সভায় বিভিন্ন মন্ত্রণালয় থেকে বাজেট-বরাদ্দ বাড়ানোর দাবি জানানো হয়। বরাদ্দ বাড়ানোর প্রস্তাব নাকচ করে প্রধানমন্ত্রী বলেন, আমাদের মনে রাখতে হবে—একটা অস্বাভাবিক পরিস্থিতিতে আমরা রাষ্ট্র পরিচালনা করে যাচ্ছি। বাজেট-বরাদ্দ বাড়ানোর প্রয়োজন নেই।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com