বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৯:০২ পূর্বাহ্ন

চুনারুঘাটে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ঐতিহাসিক ৭ মার্চ পালিত

মোঃ জামাল হোসেন লিটন, চুনারুঘাট (হবিগঞ্জ): হবিগঞ্জের চুনারুঘাটে নানা আয়োজনের মধ্যদিয়ে যথাযথ মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ দিবস উদযাপন করা হয়েছে। জাতীয় পতাকা উত্তোলন, সেই মহাকাব্যিক ভাষণ প্রচার, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান সহ ব্যতিক্রমী সব কর্মসূচিতে উদযাপিত হয় ঐতিহাসিক এ দিনটি।

৭ মার্চ সকাল ৯.৩০ মিঃ সময়ে উপজেলা প্রশাসন, আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠন, সকল শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন সামাজিক স্বেচ্ছাসবী সংগঠন সহ সকল শ্রেনী পেশার মানুষ বঙ্গবন্ধু প্রতীকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

সকাল ১০ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদের মিলনায়তনে ঐতিহাসিক ৭ মার্চ ভাষণ ও বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন শীষক আলোচানা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার সত্যাজিত রায় দাশের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন -উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর, সহকারী কমিশনার (ভূমি) মিল্টন চন্দ্র পাল, মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা খাতুন, ভাইস চেয়ারম্যান আলহাজ্ব লুৎফুর রহমান মহালদার, থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ আলী আশরাফ প্রমূখ।

এছাড়াও বীর মুক্তিযোদ্ধা, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানবৃন্দ, রাজনৈতিক, সামাজিক ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। এ সময় সকাল ১১.৩০ মিঃ সময়ে মনোজ্ঞ সাংস্কৃতিক, ৭ই মার্চের ভাষণ, রচনা প্রতিযোগিতা, আবৃত্তি,চিত্রাংকন, নৃত্য প্রতিযোগিতা এবং অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

উল্লেখ -ঐতিহাসিক ৭ই মার্চ । বাঙালি জাতির দীর্ঘ স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসে এক অনন্য দিন। ১৯৭১ সালের এই দিনে ঐতিহাসিক রেসকোর্স ময়দানে (বর্তমানে সোহ্‌রাওয়ার্দী উদ্যান) এক বিশাল জনসমুদ্রে দাঁড়িয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মাত্র ১৮ মিনিটের ভাষণে বাংলাদেশের স্বাধীনতা-সংগ্রামের ডাক দেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com