বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০২:০৫ পূর্বাহ্ন

সাতছড়ি বনে রকেট লাঞ্চারসহ ভারী অস্ত্র উদ্ধার

মোঃ জামাল হোসেন লিটন, চুনারুঘাট (হবিগঞ্জ): হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার ত্রিপুরা সীমান্তবর্তী সাতছড়ির গহীন বন থেকে আবারও বিপুল পরিমান ভারী অস্ত্র উদ্ধার করা হয়েছে।

সাতছড়ি বন থেকে এবার অস্ত্র উদ্ধার করেছে বিজিবি। বিজিবি’র ৫৫ ব্যাটালিয়ানের অধিনায়ক লেঃ কর্নেল সামি উন নবী চৌধুরীর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

মঙ্গলবারের এই অভিযানে বেশ কয়েকটি রকেট লাঞ্চার উদ্ধার করা হয়। তবে অভিযান সমাপ্ত হওয়ার পর এ বিষয়ে বিস্তারিত জানানো হবে বলে জানান লেঃ কর্নেল সামি উন নবী।

তিনি গণমাধ্যম কর্মীদের জানান, সাতছড়ির গহীন বনের একটি গোপন ব্যাংকারে গোলা বারুদ রয়েছে এমন তথ্যের ভিত্তিতে তারা সেখানে মঙ্গলবার বিকাল থেকে অবস্থান নেন। টানা ১০ ঘন্টার অভিযান শেষে বেশ কিছু অস্ত্র উদ্ধার করা হয়। সাতছড়ি বনে এতো বিপুল পরিমাণ গোলা বারুদ কোথা থেকে এসেছে তা জানাতে পারেনি তিনি।

২০০৩ সালে ২৭ জুন বগুড়ার কাহালুতে আনারসভর্তি ট্রাকে (ঢাকা মেট্রো-ট-১১-৩৩৬৬) যে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ ধরা পড়েছিল, এ অস্ত্রের চালানটি সাতছড়ি থেকে গিয়েছিল। সে সময়ে ওই গাড়ির চালক বাহুবলের আলতু মিয়া আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে ধরা পড়ে। এ ঘটনার সঙ্গে সাতছড়ি টিপরা বস্তির হেডম্যান যোগেশ দেব বর্মার ভাতিজা আশীষ দেব বর্মা জড়িত ছিল। তার বিরুদ্ধে পুলিশের উচ্চ পর্যায়ের তদন্তে চার্জশিট হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com