বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:২৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবল হাসপাতালের নতুন ব্যবস্থাপনা কমিটি প্রথম সভা বাহুবলে উপজেলা পরিষদ নির্বাচনের বাছাইয়ে দুই প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ বাহুবল উপজেলা পরিষদ নির্বাচনে ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল শিশুদের বিবাদের জেরে আজমিরীগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ, আহত ৩৫ দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর কেএনএফের প্রধান সমন্বয়ক বান্দরবানের বাসা থেকে গ্রেপ্তার ফেনীতে ট্রেন-ট্রাকের সংঘর্ষে নিহত ৬ ফিলিস্তিনি শিশু দিবস: গাজায় প্রতি ঘণ্টায় মরছে ৪ শিশু বাহুবলে বাংলা নববর্ষ ও ঈদ-উল-ফিতর উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতিমূলক সভা বাহুবল মডেল প্রেস ক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

মিয়ানমারে নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত ৯ গণতন্ত্রপন্থী

তরফ নিউজ ডেস্ক : মিয়ানমারের নিরাপত্তা বাহিনীর গুলিতে বুধবারও অন্তত ৯ গণতন্ত্রপন্থীর মৃত্যু হয়েছে। দেশটির প্রধান শহরগুলোতে গত ৬ই ফেব্রুয়ারি থেকে একটানা জান্তা সরকারবিরোধী আন্দোলন চলছে। তবে গত কয়েকদিনে আন্দোলন দমনে কঠিন পথে হাটছে দেশটির বর্তমান সরকার। জাপান টাইমসের খবরে বলা হয়েছে, বুধবার গুলি চালানোর আগে ভালো করে সতর্কতাও জারি করা হয়নি। আন্দোলনে যোগ দেয়া সি থু মং জানান, প্রথমে আন্দোলনকারীদের লক্ষ্য করে টিয়ার গ্যাস ও স্টান গ্রেনেড ছোঁড়া হয়। এরপর তারা সরাসরি গুলি করতে শুরু করে। সমাবেশে হামলা নিয়ে দেশটির মিলিটারি কাউন্সিলে যোগাযোগে চেষ্টা করলে তারা কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানায়।

নিহতদের মধ্যে রয়েছে এক কিশোর।

বুধবার গুলিতে সবথেকে বেশি হতাহতের ঘটনা ঘটেছে মোনিওয়া শহরে। সেখানে এক নারীসহ ৫ জন নিহত হয়েছেন। সংবাদ সংস্থা রয়টার্সকে স্থানীয় একটি গণমাধ্যমে সম্পাদক জানান, আমরা পরিবার ও চিকিৎসকদের সঙ্গে কথা বলেছি। এখানে ৫ জনের মৃত্যু নিশ্চিত হওয়া গেছে। আহত হয়েছেন আরো কমপক্ষে ৩০ জন। এছাড়া, দেশটির দ্বিতীয় বৃহত্তম শহর মান্দালেতে ২ জন নিহত হয়েছেন। ইয়াংগুনে পুলিশের গুলিতে নিহত হয়েছেন আরো একজন।

গত ১লা ফেব্রুয়ারি অভ্যুত্থান ঘটিয়ে মিয়ানমারের গণতান্ত্রিক সরকারকে উৎখাত করে দেশটির সেনাবাহিনী। এরপর থেকে গণতন্ত্রের দাবিতে ফুঁসে উঠেছে গোটা মিয়ানমার। এখন পর্যন্ত আন্দোলনে ৩১ জন নিহত হয়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com