বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৩২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবল হাসপাতালের নতুন ব্যবস্থাপনা কমিটি প্রথম সভা বাহুবলে উপজেলা পরিষদ নির্বাচনের বাছাইয়ে দুই প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ বাহুবল উপজেলা পরিষদ নির্বাচনে ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল শিশুদের বিবাদের জেরে আজমিরীগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ, আহত ৩৫ দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর কেএনএফের প্রধান সমন্বয়ক বান্দরবানের বাসা থেকে গ্রেপ্তার ফেনীতে ট্রেন-ট্রাকের সংঘর্ষে নিহত ৬ ফিলিস্তিনি শিশু দিবস: গাজায় প্রতি ঘণ্টায় মরছে ৪ শিশু বাহুবলে বাংলা নববর্ষ ও ঈদ-উল-ফিতর উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতিমূলক সভা বাহুবল মডেল প্রেস ক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

শ্রীমঙ্গলে কবুতর রেইচ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি: পোষা কবুতরের রেইচ এমন খেলার আয়োজন সচরাচর চোখে পড়েনা। এমন হাইফ্লাইং টুর্নমেন্টর খবর তেমন একটা পত্রিকার পাতায়ও আসেনা। কিন্তু এমনই এক কবুতরের রেইচ হয় শ্রীমঙ্গলে । আর এই কবুতরের রেইচ আয়োজন করে থাকেন একদল সৌখিন কবুতর প্রেমিক। তাদের পোষা বিভিন্ন জাতের কবুতর দিয়ে তারা এই কবুতর রেইচ টুর্নামেন্টের আয়োজন করে থাকেন।

শ্রীমঙ্গলে সৌখিন কবুতর প্রেমিকরা মিলে ২০১৬ সালে প্রতিষ্ঠিত করেন গিরিবাজ হৃদয়ে পিরিজন ক্লাব নামে একটি কবুতরপ্রেমি সংগঠন।এই সংগঠনে আশপাশের পেশাদার ও সৌখিন কবুতর প্রেমিকরাই সদস্য হয়। তাদের কাছে সর্বনিম্ন গিরিবাজ জাতের একজোড়া কবুতরের বাচ্চা দুই হাজার টাকা, আর বিদেশী জাতের একজোড়া ত্রিশ-পয়ত্রিশ হাজার টাকা দামের কবুতর তাদের সংগ্রহে আছে। কেউ কেউ শখ করে পালন করেন। আবার কেউ কেউ ভালো দাম পেলে বিক্রিও করেন। শ্রীমঙ্গলের একটি রেষ্টুরেন্টে আনুষ্টানিক ভাবে গিরিবাজ হৃদয়ে শ্রীমঙ্গল সংগটনের সদস্যরা এমন খবর প্রকাশ করেন। গেল বছর জোড়ায় জোড়ায় কবুতর উড়িয়ে কবুতর রেইচ এর আয়োজন করে এই সংগটনটি। সে বছর করোনাভাইরাস এর প্রভাব থাকায় রেইচে অংশ নেওয়া বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়নি।

বৃহস্পতিবার (৪মার্চ) রাত সাড়ে আটটায় শ্রীমঙ্গলে একটি রেষ্টুরেন্টে গিরিবাজ হৃদয়ে শ্রীমঙ্গল সংগটনের সদস্যদের মাঝে মত বিনিময় ও কবুতর রেইচে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

আয়শা বার্ড হাউজের আয়োজনে, খাজা গরীবে নেওয়াজ কবুতর খামারের পরিচালক দেওয়ান তানজিব আসওয়াফ চৌধুরীরর সভাপতিত্বে ও হৃদয় চৌধুরী’র সঞ্চালনায় অনুষ্টিত মতবিনিময় ও পুরস্কার বিতরণী অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল প্রেসক্লাবের ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক সাংবাদিক মামুন আহম্মেদ।

এসময় আরো উপস্থিত ছিলেন মোঃ নাজিম উদ্দীন,আয়েশা বার্ড হাউজ কমলগঞ্জ, সোহা পিজিয়ন ফার্ম সুজন মিয়া কমলগঞ্জ, বেড বোজ গিরিবাজ গার্ডেন এর নজরুল ইসলাম, কবুতর লাভান এর তাজুল ইসলাম শামীম, আর এস খামার শ্রীমঙ্গল এর মাহিন, পিয়জন ফার্মের মাহিন পাঠওয়ারী, নিউ পিয়জন বার্ড সায়েম মিয়া সিন্দুরখান রোড শ্রীমঙ্গল, রাজিব দেবনাথ কবুতর প্রেমী সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com