সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০১:০৪ পূর্বাহ্ন

করোনাভাইরাস: মৃত্যু সাড়ে ২৮ লাখ ছাড়াল, আক্রান্ত ১৩ কোটি ১২ লাখের বেশি

তরফ নিউজ ডেস্ক: বিশ্বে প্রতিদিনই করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। ইউরোপের অধিকাংশ দেশসহ বেশ কয়েকটি দেশে সংক্রমণের তৃতীয় ঢেউ চলছে। বিশ্বে ইতোমধ্যে মারা গেছেন সাড়ে ২৮ লাখের বেশি মানুষ। আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ১২ লাখের বেশি মানুষ। এ ছাড়া, সুস্থ হয়েছেন সাত কোটি ৪৪ লাখের বেশি মানুষ।

আজ সোমবার জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টারের সকাল সোয়া ১০টার তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ১২ লাখ ১২ হাজার ৭৬৬ জন এবং মারা গেছেন ২৮ লাখ ৫২ হাজার ৪৬২ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন সাত কোটি ৪৪ লাখ ১৭ হাজার ৫৭৭ জন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন তিন কোটি সাত লাখ ছয় হাজার ১২১ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ৫৫ হাজার একজন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু ও সংক্রমণ দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন এক কোটি ২৯ লাখ ৮৪ হাজার ৯৫৬ জন, মারা গেছেন তিন লাখ ৩১ হাজার ৪৩৩ জন। সুস্থ হয়েছেন এক কোটি ১৩ লাখ ৪১ হাজার ৫০৯ জন।

সংক্রমণের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর দিক থেকে চতুর্থ অবস্থানে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন এক কোটি ২৫ লাখ ৮৯ হাজার ৬৭ জন, মারা গেছেন এক লাখ ৬৫ হাজার ১০১ জন এবং সুস্থ হয়েছেন এক কোটি ১৬ লাখ ৮২ হাজার ১৩৬ জন।

মৃত্যুর সংখ্যার দিক থেকে তৃতীয়তে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত দুই লাখ চার হাজার ১৪৭ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ২২ লাখ ৫০ হাজার ৪৫৮ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১৭ লাখ ৬৫ হাজার ২৪৪ জন।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত ছয় লাখ ৩৭ হাজার ৩৬৪ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন নয় হাজার ২৬৬ জন। আর সুস্থ হয়েছেন পাঁচ লাখ ৫২ হাজার ৪৮২ জন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com