মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১১:৫৪ অপরাহ্ন

করোনাভাইরাস: একদিনে মৃত্যু শতক ছাড়াল, আজ ১০১ জন

তরফ নিউজ ডেস্ক: গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১০১ জন। এটিই এখন পর্যন্ত দেশে একদিনে সর্বোচ্চ মৃত্যু। এর আগে গতকাল ৯৪ ও গত পরশু ৯৬ জনের মৃত্যু হয়েছিল। এখন পর্যন্ত মারা গেছেন ১০ হাজার ১৮২ জন।

একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত আরও চার হাজার ৪১৭ জনকে শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন সাত লাখ ১১ হাজার ৭৭৯ জন।

আজ শুক্রবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ১৮ হাজার ৯০৬টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও চার হাজার ৪১৭ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৩ দশমিক ৩৬ শতাংশ।

আজ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১০১ জনের মধ্যে ৬৭ জন পুরুষ ও ৩৪ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে সাত জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, আট জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ২৩ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ৬৩ জন।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন পাঁচ হাজার ৬৯৪ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ছয় লাখ দুই হাজার ৯০৮ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৫১ লাখ ৩৪ হাজার ৪৭৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৬ শতাংশ। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৪ দশমিক ৭০ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৪৩ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, সরকারি-বেসরকারি হাসপাতাল মিলিয়ে সারাদেশে মোট আইসিইউ শয্যার সংখ্যা ৮২২। এর মধ্যে বর্তমানে ফাঁকা রয়েছে ১৯৬টি। গতকাল পর্যন্ত সারাদেশে ৫৬ লাখ ৮৬ হাজার ৮৮৫ জনকে করোনাভাইরাসের ভ্যাকসিনের প্রথম ডোজ দেওয়া হয়েছে। আর নয় লাখ ৩০ হাজার ১৫১ জনকে দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com