সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১২:৫২ অপরাহ্ন

শ্রীমঙ্গলে কৃষকদের মাঝে আধুনিক কৃষিযন্ত্র বিতরণ

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে কৃষকদের মাঝে আধুনিক কৃষিযন্ত্র বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (৮ এপ্রিল) সকাল সাড়ে ১১ টায় শ্রীমঙ্গল উপজেলা পরিষদ মাঠে উপজেলা কৃষি পূনর্বাসন ও বাস্তবায়ন কমিটির উদ্যোগে অনুষ্টিত কৃষিযন্ত্র বিতরণী অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক চিপ হুইপ উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি।

উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্টানে উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি বলেন, সরকার কৃষি উন্নয়নে কৃষকদের কথা বিবেচনা করে ভর্তুকী দিয়ে সারা দেশে ৩০ কোটি টাকা ব্যয়ে এই আধুনিক কৃষিযন্ত্র বিতরণের উদ্যোগ নেয় সরকার। শ্রীমঙ্গলে কৃষকদের মাঝে যে যন্ত্রটি দেওয়া হল সেটির দাম ৩০লক্ষ টাকা। সব মিলিয়ে ৬৮ লক্ষ টাকার কৃষি সরঞ্জামাদি বিতরণ হয়। এই আধুনিক কৃষিযন্ত্র ধারা উপজেলার কৃষকরা প্রকৃতিক দূর্যোগের সময়ও সময় মতো তাদের ফসল ঘরে তোলতে পারবে। সেই সাথে কৃষি ব্যয় ও কমে আসবে।

এসময় জেলা পরিষদের সদস্য তফাদার রেজোয়ানা সুমী, কৃষি অধিদপ্তরের উপ-পরিচালক কাজী লুৎফুল বারী, কৃষি অফিসার নিলুফার ইয়াসমিন মোনালিসা সুইটি, উপজেলা সমাজ সেবা অফিসার মো. সোয়েব হোসেন চৌধুরী, ইউপি চেয়ারম্যান ভানুলাল রায় সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com