বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:১৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবল হাসপাতালের নতুন ব্যবস্থাপনা কমিটি প্রথম সভা বাহুবলে উপজেলা পরিষদ নির্বাচনের বাছাইয়ে দুই প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ বাহুবল উপজেলা পরিষদ নির্বাচনে ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল শিশুদের বিবাদের জেরে আজমিরীগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ, আহত ৩৫ দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর কেএনএফের প্রধান সমন্বয়ক বান্দরবানের বাসা থেকে গ্রেপ্তার ফেনীতে ট্রেন-ট্রাকের সংঘর্ষে নিহত ৬ ফিলিস্তিনি শিশু দিবস: গাজায় প্রতি ঘণ্টায় মরছে ৪ শিশু বাহুবলে বাংলা নববর্ষ ও ঈদ-উল-ফিতর উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতিমূলক সভা বাহুবল মডেল প্রেস ক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

বাংলাদেশিদের আরব আমিরাতে প্রবেশে নিষেধাজ্ঞা

তরফ নিউজ ডেস্ক: বাংলাদেশসহ চারটি দেশ থেকে থেকে সংযুক্ত আরব আমিরাত ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আজ সোমবার আমিরাত কর্তৃপক্ষ এ ঘোষণা দিলেও, নিষেধাজ্ঞা কার্যকর হবে আগামী ১২ মে থেকে।

দেশটির জাতীয় জরুরি দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ ও সিভিল অ্যাভিয়েশন টুইটার বার্তায় জানিয়েছে, দেশি ও বিদেশি ফ্লাইটে করে বাংলাদেশ, পাকিস্তান, নেপাল ও শ্রীলঙ্কা থেকে সংযুক্ত আরব আমিরাতে আসা ভ্রমণকারীদের ও এসব দেশ থেকে ট্রানজিট গ্রহণকারী যাত্রীদের প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। তবে এসব দেশে যাওয়ার জন্য সংযুক্ত আরব আমিরাতে ট্রানজিট নেওয়া ফ্লাইটগুলোকে এই বিধিনিষেধের আওতার বাইরে রাখা হয়েছে।

গালফ নিউজ জানিয়েছে, সংযুক্ত আরব আমিরাতে ট্রানজিট নিয়ে বাংলাদেশ, পাকিস্তান, নেপাল ও শ্রীলঙ্কায় যাওয়া বিমানগুলোর ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা কর্যকর হবে না।

এই নিষেধাজ্ঞা শুধু তাদের জন্য, যারা সংযুক্ত আরব আমিরাতে প্রবেশের অন্তত ১৪ দিন আগ পর্যন্ত দেশেগুলোতে অবস্থান করেছিলেন। সংযুক্ত আরব আমিরাত দেশগুলোকে যাত্রী পরিবহনের অনুমতি দিলে আবারও বিমান চলাচল শুরু হবে।

তবে, সংযুক্ত আরব আমিরাতের নাগরিক, কূটনৈতিক মিশন, অফিসিয়াল প্রতিনিধি, ব্যবসায়ীক কাজে যাওয়া ও বয়স্ক ব্যক্তিদের এই নিষেধাজ্ঞার আওতার বাইরে রাখা হয়েছে। এ ক্ষেত্রে কতগুলো পূর্ব সতর্কতা অবলম্বন করার কথা বলা হয়েছে। সেগুলোর মধ্যে রয়েছে, অন্তত ৪৮ ঘণ্টার মধ্যে করা করোনাভাইরাসের পিসিআর টেস্টের নেগেটিভ রেজাল্ট দেখাতে হবে। কর্তৃপক্ষ আরও জানিয়েছে, উক্ত দেশগুলো থেকে যারা আসবেন অথবা সংযুক্ত আরব আমিরাতে প্রবেশের অন্তত ১৪ দিন আগে সেখানে ছিলেন তাদের জন্য এটা প্রযোজ্য হবে।

তবে ওইসব দেশগুলোর সঙ্গে কার্গো বিমান চলাচল অব্যাহত রাখবে সংযুক্ত আরব আমিরাত।

এই সিদ্ধান্তের ফলে যেসব ভ্রমণকারীরা ক্ষতিগ্রস্ত হবেন তাদের সংশ্লিষ্ট এয়ারলাইন্সগুলোকে ফ্লাইটের সময়সূচি পরিবর্তন করতে বলেছে দেশটির কর্তৃপক্ষ, যেন তারা নিরাপদে গন্তব্যে পৌঁছাতে পারেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com