শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:২১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ইউএনও তাহমিলুর রহমানকে বাহুবল মডেল প্রেস ক্লাব-এর বিদায় সংবর্ধনা বাতিল হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠানের শনিবারের ছুটি মাছ ধরতে গিয়ে জেলের পায়ুপথ দিয়ে পেটের ভিতর কুঁচিয়া, তারপর… বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু সিলেটে টেস্টে ৩৮২ রানে হারলো বাংলাদেশ পেটে অসহ্য যন্ত্রণা, অস্ত্রোপচার করতেই বেরিয়ে এলো ১২ ইঞ্চির জ্যান্ত ইল মাছ! বাহুবল সদর কেন্দ্র স্থানান্তরের প্রস্তাব; জনমনে বিরূপ প্রতিক্রিয়া বাহুবলে সর্বজনিন পেনশন স্কীম অবহিতকরণ সভায় অনুষ্ঠিত পেঁয়াজ রপ্তানিতে অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা ভারতের গাজায় যুদ্ধবিরতি নিয়ে যুক্তরাষ্ট্রের প্রস্তাবে চীন-রাশিয়ার ভেটো

একজন বিসিএস ক্যাডারের সাদাসিধে জীবন

নিজস্ব প্রতিবেদক : আমাদের সমাজে বিসিএস ক্যাডারদের আলাদা চোখে দেখা হয়। সম্মান আর প্রভাব প্রতিপত্তিতে আরা সবার চেয়ে এগিয়ে। সেজন্য অনেকেই অহংকারীও হয়ে উঠেন। কিন্তু সবাইতো আর একরকম নয়। ছবিতে যাকে দেখছেন তিনি শামীম হাসান। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র।

একজন বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডার। সুনামগঞ্জ সরকারি মহিলা কলেজ’র সমাজবিজ্ঞান এর প্রভাষক। করোনার কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় বাঙালীর আদি পেশা কৃষির প্রতি ভালোবাসার টানে মাটির মানুষের মতো অকপটে কাজ করছেন মাঠে। নিজের জমিতে নিজেই চাষাবাদ করছেন।

একজন প্রথম শ্রেণির কর্মকর্তা হয়েও মা মাটির সাথে তার প্রেমের বহিঃপ্রকাশ করতে লজ্জাবোধ করেননি।  শামীম হাসান নিজে শ্রম দিয়ে ঘাম ঝরিয়ে মাঠে কাজ করে বুঝিয়ে দিলেন জীবিকার জন্য সততার সাথে যেকোনো কাজ করা সম্মানের।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com