বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:৩০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ইউএনও তাহমিলুর রহমানকে বাহুবল মডেল প্রেস ক্লাব-এর বিদায় সংবর্ধনা বাতিল হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠানের শনিবারের ছুটি মাছ ধরতে গিয়ে জেলের পায়ুপথ দিয়ে পেটের ভিতর কুঁচিয়া, তারপর… বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু সিলেটে টেস্টে ৩৮২ রানে হারলো বাংলাদেশ পেটে অসহ্য যন্ত্রণা, অস্ত্রোপচার করতেই বেরিয়ে এলো ১২ ইঞ্চির জ্যান্ত ইল মাছ! বাহুবল সদর কেন্দ্র স্থানান্তরের প্রস্তাব; জনমনে বিরূপ প্রতিক্রিয়া বাহুবলে সর্বজনিন পেনশন স্কীম অবহিতকরণ সভায় অনুষ্ঠিত পেঁয়াজ রপ্তানিতে অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা ভারতের গাজায় যুদ্ধবিরতি নিয়ে যুক্তরাষ্ট্রের প্রস্তাবে চীন-রাশিয়ার ভেটো

জাতীয় চুম্বন দিবসে জেনে নিন মজাদার কয়েকটি তথ্য

তরফ নিউজ ডেস্ক : ২ জুন আমেরিকায় জাতীয় চুম্বন দিবস পালিত হয়। তবে শুধু আমেরিকা নয়, বিশ্বের আরও বেশ কিছু দেশে দিনটি পালন করা হয়। মঙ্গলবার চুম্বন দিবসের দিনে জেনে নেওয়া যাক কয়েকটা মজাদার তথ্য।

নিজের সঙ্গীকে প্রায় এক মিনিট ধরে চুম্বন করলে আপনাকে ২৬ ক্যালোরি খরচ করতে হয়। এটা নিয়মিত করা হলে আপনার আয়ুর সঙ্গে আরও বেশ কয়েক বছর যুক্ত হতেই পারে।

চুম্বনের সময় মুখে অতিরিক্ত লালা উত্‍পাদিত হয়, যা আপনার মুখকে পরিষ্কার করতে সাহায্য করে এবং এ ভাবেই দাঁতের ক্ষয়ের বিরুদ্ধে বেশ সহায়ক হতে পারে চুম্বন ।

চুম্বনের জন্য গড়ে ৩৩৬ ঘণ্টা ব্যয় করেন প্রত্যেক মানুষ। যা আমাদের জীবনের প্রায় দু’সপ্তাহ।

মধ্যযুগে মানুষ নিজের নামের সঙ্গে সাংকেতিক অক্ষর দিয়ে স্বাক্ষর করত। সে সময় তারা পড়তে বা লিখতে না পারায় আন্তরিক সৌজন্যের জন্য সেই চিহ্নটিকে চুম্বন করত।

১৯৬৬ সালে টেলিভিশনে প্রথম বার চুম্বনের দৃশ্য দেখা যায় ‘স্টার ট্রেক’-এর এপিসোডে।

প্রধানকে সম্মান জানাতে তাঁর পদচারণার জায়গায় চুম্বনের চল রয়েছে আফ্রিকায়।

২০১০-এর ছবি ‘এলিনা আনডান’-এ অভিনেত্রী নেকার জাডেগেন এবং ট্রেসি ডিনউইডি টানা তিন মিনিট ২৩ সেকেন্ড ধরে চুম্বন করেছিলেন। অন্যদিকে এক থাইল্যান্ডের দম্পতি এক্কাচাই এবং লকসনা এক নাগাড়ে ৫৮ ঘণ্টা ৩৫ মিনিট ৫৮ সেকেন্ড চুম্বন করে দীর্ঘচুম্বনের বিশ্ব রেকর্ড গড়েছিলেন।

ঘনিষ্ঠের প্রতি নিজের ভালোবাসার বহির্প্রকাশের দুর্দান্ত একটা মাধ্যম হতে পারে চুম্বন। এটা সম্পর্কের একটা সুন্দর দিককে তুলে ধরে।

কারণ, স্নেহ-ভালোবাসা প্রকাশের অন্যতম একটা প্রথা এই চুম্বন। শরীরিক ভাবে তো বটেই, মানসিক স্বাস্থ্যের জন্যও যথেষ্ট সহায়ক। চুম্বন মানসিক চাপ কমাতে পারে, বিশেষজ্ঞদের মতে, এটা অনাক্রম্যতা বাড়াতে অথবা ক্যালোরি খরচেও যথেষ্ট সাহায্য করে। যে কোনো সম্পর্কের ক্ষেত্রে চুম্বনের মাধ্যমে ভালোবাসা এবং যত্নের অভিব্যক্তি সম্পর্কের বাঁধনকে আরও গভীর করে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com