মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৬:৫৮ পূর্বাহ্ন

আরেক দফা হামলায় কাঁপলো কাবুল!

তরফ নিউজ ডেস্ক: শক্তিশালী রকেট হামলার জেরে ফের বিস্ফোরণে প্রকম্পিত হলো কাবুল নগরী। দু’দিন আগে ১৭০ জনের প্রাণ কেড়ে নেওয়া আত্মঘাতী বোমা হামলার ক্ষত শুকাতে না শুকাতে আবারও আফগানিস্তানের রাজধানী কাবুলের হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে বিস্ফোরণ ঘটেছে। মাত্র কয়েক ঘন্টা আগেই পরবর্তী ২৪ থেকে ৩৬ ঘণ্টার মধ্যে এ অঞ্চলে এমন বিস্ফোরণের আশঙ্কা প্রকাশ করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ড্রোন হামলায় বিস্ফোরণের মূল চক্রীকে হত্যার দাবির পর এই আশঙ্কা প্রকাশ করেছিলেন বাইডেন। আইএসের খোরাসান গোষ্ঠী বদলা নেবে বলেও আশঙ্কা ছিল তার। আর সেই আশঙ্কা সত্যি প্রমাণ করে ফের কাবুল বিমানবন্দরের কাছে আজ (রোববার) এই বিস্ফোরণ সংঘটিত হল। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিমানবন্দরের কাছে কালো ধোঁয়া দেখা যাচ্ছে।

বিদেশি সৈন্যদের আফগান ছাড়ার শেষ ধাপে পৌঁছানোর আগ মুহূর্তে রোববার বিমানবন্দরের কাছে প্রচণ্ড বিস্ফোরণের শব্দ শোনা গেছে বলে খবর দিয়েছে দেশটির সংবাদমাধ্যম তোলো নিউজ।

চারদিন আগে কাবুল বিস্ফোরণের দায় স্বীকার করেছিল আইএসের খোরাসান গোষ্ঠী। এবারের বিস্ফোরণের পিছনে কারা, সেটা এখনও স্পষ্ট নয়। আজকের বিস্ফোরণে কতজন আহত হয়েছেন বা কারও মৃত্যু হয়েছে কি না, সেটা এখনও জানা যায়নি। তবে আজো বড়সড় বিস্ফোরণ হয়েছে বলে জানিয়েছেন আফগানিস্তান কর্তৃপক্ষ। খবর এবিপিএনের।

স্থানীয় সূত্রের বরাত দিয়ে এই ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, কাবুল বিমানবন্দরের কাছে খাওয়াজা বুঘরা অঞ্চলে রকেট হামলা হয়। একটি বাড়িতে গিয়ে রকেটটি লাগে। স্থানীয় লোকজন আতঙ্কে ছোটাছুটি শুরু করে দেন। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ছবি ও ভিডিওতে দেখা যাচ্ছে, যে বাড়িটিতে গিয়ে রকেট লেগেছে, সেই বাড়িটি থেকে কালো ধোঁয়া বেরোচ্ছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com