সোমবার, ০৫ জুন ২০২৩, ০৪:৪১ অপরাহ্ন

বাহুবলের দ্বি-প্যালেস এশিয়ার অন্যতম বড় রিসোর্ট

মনিরুল ইসলাম শামিম, প্যালেস থেকে ফিরে : অবকাশ কিংবা বেড়ানো— উদযাপনটা হওয়া চাই অভিজাত। ধোঁয়া ওঠা কফির মগ হাতে আলতো চোখে নিসর্গ দেখা কিংবা জমজমাট আড্ডায় লেট নাইট বারবিকিউ। ছুটি কাটাতে যারা বিলাসবহুল হোটেল বা রিসোর্ট প্রাধান্য দিয়ে থাকেন, তারা কিন্তু ঘুরে আসতে পারেন ‘দ্য প্যালেস লাক্সারি রিসোর্ট’ থেকে।
হবিগঞ্জের বাহুবল উপজেলার পুটিজুরীর নিবিড় প্রকৃতি আর উঁচু-নিচু টিলার মাঝে গড়ে ওঠা এ রিসোর্টের ছোট ছোট বাংলো মিলে যেন একটি গ্রাম। ছোট এ বাংলোগুলোকে দ্য প্যালেস তার অভিজাত অতিথিদের সঙ্গে পরিচয় করিয়ে দিচ্ছে ‘ভিলা’ নামে। ভিন্ন ভিন্ন সুযোগ-সুবিধাসম্পন্ন এ বাংলোগুলোয় থাকতে ভালো অঙ্কের টাকাই গুনতে হয় পর্যটকদের। ১৫০ একরের ওপর গড়ে ওঠা দ্য প্যালেসে আছে ২২টি ভিলা, যেগুলো ওয়ান বেড থেকে শুরু করে থ্রি বেড সুবিধাসম্পন্ন। রিসোর্টভেদে সব সুযোগ-সুবিধা আর ভ্রমণ উপভোগ করতে ২০ হাজার ১০০ থেকে ৪৭ হাজার ৩০০ টাকা পর্যন্ত গুনতে হয় অতিথিদের। তবে প্রত্যেকটিতেই রয়েছে বিলাসবহুল সব আয়োজন, যা দেশের অন্য কোনো রিসোর্টে নেই বলে দাবি প্যালেস-সংশ্লিষ্টদের।

দ্য প্যালেসের ২২টি ছোট-বড় বাংলোর মধ্যে ‘প্রেসিডেন্সিয়াল ভিলা’ যেন দাঁড়িয়ে আছে আভিজাত্য আর নিজের নামকরণের সার্থকতা প্রমাণ করতে। ভেতরটা যেন ছোটখাটো এক রাজপ্রাসাদ। দোতলা ডুপ্লেক্স এ প্রেসিডেন্সিয়াল ভিলা অনেকটা ঘরোয়া আবহে তৈরি। পাশ্চাত্যের স্থাপত্যশৈলীর পাশাপাশি সবুজ বাংলার শান্ত প্রকৃতির ছোঁয়ায় তৈরি এ ভিলার বেড রুম, ডাইনিং রুম, গোসল ঘর অথবা বেলকনি— সবগুলোতেই আছে আভিজাত্য আর বিলাসের মিশেল। এছাড়া পার্সোনাল হেলিপ্যাড, ইনডোর স্টিম বাথ, থ্রিডি টেলিভিশন ও গেমিং জোনসহ ৩ হাজার ৪০০ বর্গফুটের এ রিসোর্টের মতো সুযোগ-সুবিধাসম্পন্ন ব্যয়বহুল রিসোর্ট দেশে আর দ্বিতীয়টি নেই। সবুজে ঘেরা এ লাক্সারি রিসোর্টে থাকতে আপনাকে প্রতিদিন গুনতে হবে ১ লাখ ২০ হাজার টাকা।

দ্য প্যালেস লাক্সারি রিসোর্টের হেড অব সেলস অ্যান্ড মার্কেটিং সৈয়দ ইয়ামিনুল হক বলেন, ‘আমাদের রিসোর্ট বর্তমানে দেশের সবচেয়ে ব্যয়বহুল রিসোর্টগুলোর মধ্যে শীর্ষে অবস্থান করছে। এছাড়া বাংলাদেশে পাঁচ তারকা হোটেল থাকলেও পাঁচ তারকা রিসোর্ট এটাই প্রথম।

এখন পর্যন্ত ১৫০ একর জমির ওপর এতগুলো বাংলো আর কোথাও নেই।’ তিনি আরো বলেন, রিসোর্ট ছাড়াও দ্য প্যালেসের আছে ‘টাওয়ার বিল্ডিং’; যেটি অতিথিদের একটি পাঁচ তারকা হোটেলের সব সুযোগ-সুবিধা প্রদান করে।

দ্য প্যালেসের পুরো এলাকা ঘুরে দেখতে আছে দৃষ্টিনন্দন ‘বাগি’ সার্ভিস। এ বিশেষ ধরনের বাহন আছে ২০টির মতো। এছাড়া লেকের পাড়ে বসে মাছ ধরা, কৃত্রিম জলপ্রপাত, টেনিস ও বাস্কেটবল খেলার মতো আয়োজনও আছে এখানে। সব মিলিয়ে ভ্রমণে বিলাস বা আভিজাত্য— এ দুইয়ের স্বাদ দিতে দ্য প্যালেস লাক্সারি রিসোর্ট হতে পারে বিলাসী ভ্রমণপিয়াসীদের প্রথম পছন্দ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com