বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০২:২১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ইউএনও তাহমিলুর রহমানকে বাহুবল মডেল প্রেস ক্লাব-এর বিদায় সংবর্ধনা বাতিল হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠানের শনিবারের ছুটি মাছ ধরতে গিয়ে জেলের পায়ুপথ দিয়ে পেটের ভিতর কুঁচিয়া, তারপর… বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু সিলেটে টেস্টে ৩৮২ রানে হারলো বাংলাদেশ পেটে অসহ্য যন্ত্রণা, অস্ত্রোপচার করতেই বেরিয়ে এলো ১২ ইঞ্চির জ্যান্ত ইল মাছ! বাহুবল সদর কেন্দ্র স্থানান্তরের প্রস্তাব; জনমনে বিরূপ প্রতিক্রিয়া বাহুবলে সর্বজনিন পেনশন স্কীম অবহিতকরণ সভায় অনুষ্ঠিত পেঁয়াজ রপ্তানিতে অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা ভারতের গাজায় যুদ্ধবিরতি নিয়ে যুক্তরাষ্ট্রের প্রস্তাবে চীন-রাশিয়ার ভেটো

পাকিস্তানে এবার আত্মঘাতী হামলা, নিহত ২৫

তরফ নিউজ ডেস্ক : করাচিতে চীনা কনস্যুলেটের সামনে হামলার কয়েক ঘণ্টা পরই পাকিস্তানে আবারও বড় ধরনের সহিংসতার ঘটনা ঘটেছে। দেশটির উত্তরাঞ্চলের একটি ব্যস্ত মার্কেটে এবার আত্মঘাতী বোমা বিস্ফোরণ হয়েছে। আর এতে ২৫ জনের মৃত্যু হয়েছে বলে স্থানীয় সংবাদমাধ্যম বলছে।

শুক্রবার (২৩ নভেম্বর) পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের ওরাকজাই জেলায় এ ঘটনা ঘটে। এসময় হামলাকারীরা একটি মোটরসাইকেল নিয়ে সাপ্তাহিক ওই মার্কেটের (জুমা বাজার) ভেতরে ঢুকে যান বলে নিশ্চিত করে দেশটির নিরাপত্ত বাহিনী। আর এতে অন্তত ৩৫ জন আহতও হন বলে জানা যায়।

সংবাদমাধ্যম বলছে, আফগান সীমান্তের কাছে এই প্রত্যন্ত অঞ্চলগুলোতে দীর্ঘদিন ধরে জঙ্গিদের রুখে আসছিল পাকিস্তান কর্তৃপক্ষ। অঞ্চলটিতে সুন্নি এবং শিয়া মুসলমানদের মধ্যে উত্তেজনা ছিল। আর শিয়া মসজিদের কাছাকাছি এ বিস্ফোরণ ঘটেছে। সেইসঙ্গে এ বিস্ফোরণে শিয়া সম্প্রদায়েরই বেশি মানুষ মারা গেছেন বলে উল্লেখ রয়েছে প্রতিবেদনে।

দেশটির নিরাপত্তা বাহিনী বলছে, আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থলে তল্লাশিও চালানো হচ্ছে।

এদিকে, খাইবার পাখতুনখোয়ার মুখ্যমন্ত্রী মেহমুদ খান এ আত্মঘাতী হামলার তীব্র নিন্দা জানিয়েছেন। তিনি বলছেন, প্রদেশটিকে নিরাপদ দেখতে শত্রুদের ভালো লাগে না।

এর আগে শুক্রবার সকালে করাচিতে চীনের কনস্যুলেটের বাইরে বিস্ফোরণ ঘটিয়ে নিরাপত্তা বাহিনীর ওপর গুলি ছুড়েন সন্ত্রাসীরা। এসময় তাদের প্রতিরোধ করতে গিয়ে নিহত হন দুই পুলিশ কর্মকর্তা।

সূত্র : বাংলানিউজ২৪

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com