বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:৪৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ইউএনও তাহমিলুর রহমানকে বাহুবল মডেল প্রেস ক্লাব-এর বিদায় সংবর্ধনা বাতিল হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠানের শনিবারের ছুটি মাছ ধরতে গিয়ে জেলের পায়ুপথ দিয়ে পেটের ভিতর কুঁচিয়া, তারপর… বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু সিলেটে টেস্টে ৩৮২ রানে হারলো বাংলাদেশ পেটে অসহ্য যন্ত্রণা, অস্ত্রোপচার করতেই বেরিয়ে এলো ১২ ইঞ্চির জ্যান্ত ইল মাছ! বাহুবল সদর কেন্দ্র স্থানান্তরের প্রস্তাব; জনমনে বিরূপ প্রতিক্রিয়া বাহুবলে সর্বজনিন পেনশন স্কীম অবহিতকরণ সভায় অনুষ্ঠিত পেঁয়াজ রপ্তানিতে অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা ভারতের গাজায় যুদ্ধবিরতি নিয়ে যুক্তরাষ্ট্রের প্রস্তাবে চীন-রাশিয়ার ভেটো

সাংবাদিকদের লক্ষ্য করতে হবে ভোটে যেন বিঘ্ন না হয় ইসি

অনুষ্ঠানে ইসি শাহাদাত হোসেন চৌধুরীসহ অন্যান্য অতিথিরা।

তরফ নিউজ ডেস্ক : নির্বাচন পর্যবেক্ষণে নীতিমালার কথা স্মরণ করিয়ে দিয়ে নির্বাচন কমিশনার (ইসি) ব্রি. জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী বলেছেন, পর্যবেক্ষকদের দেশীয় নীতিমালা রয়েছে, সেই নীতিমালা অনুযায়ী তাদের কাজ করতে হবে। সাংবাদিক ও পর্যবেক্ষকদের একটা জিনিস লক্ষ্য রাখতে হবে যেন নির্বাচন পরিচালনা বিঘ্নিত না হয়।

শুক্রবার (২৩ নভেম্বর) বরিশাল নগরের বিডিএস মিলানয়তনে ‘জেন্ডার অ্যান্ড ইলেকশনস’ বিষয়ক একটি কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃাকালে তিনি এ কথা বলেন।

শাহাদাত হোসেন চৌধুরী বলেন, আমরা একটি অবাধ, সুষ্ঠু, অংশগ্রহণমূলক এবং আইনানুগ নির্বাচন করার জন্য বিদ্যমান যত রকমের নির্বাচন সংক্রান্ত আইন আছে, তা প্রয়োগ করবো। এর মাধ্যমে ভালো নির্বাচন পরিচালনা করবো।

নির্বাচনকালে সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়ার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ইসি বলেন, যার হাতে অস্ত্র আছে তার হাতে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়ার প্রয়োজন নাও হতে পারে।

তিনি বলেন, সমাজের সবশ্রেণীর ভোটার যেন তাদের ভোটাধিকার প্রয়োগ করে নিজেদের পছন্দের সরকার গঠন করতে পারে, সে লক্ষ্যে আমরা কাজ করিছ। আমাদের ভোটারদের মধ্যে অর্ধেক নারী। আমরা চাইছি নারীরা নির্বাচনে অংশ নিক এবং নির্বাচনে অবাধে নারীরা ভোট দিয়ে তাদের পছন্দের প্রার্থীকে বেছে নিয়ে সরকার গঠনে সহায়ক ভূমিকা পালন করুক।

লেভেল প্লেয়িং ফিল্ড তৈরিতে নির্বাচন কমিশন সর্বোচ্চ চেষ্টা করছে জানিয়ে শাহাদাত হোসেন বলেন, আমাদের বিশ্বাস সবার জন্য সমান সুযোগ দিতে পারবো। সুষ্ঠু গ্রহণযোগ্য নির্বাচনের জন্য সবাই সহযোগিতা করুন।

ইউএনডিপি ও নির্বাচন কমিশনের যৌথ আয়োজনে কর্মশালায় আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুচ আলীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রখেন নির্বাচন কমিশনের উপ-সচিব সাইফুল হক চৌধুরী, ইউএনডিপির প্রতিনিধি আশুকো ইরা কাওয়া।

সূত্র : বাংলানিউজ২৪

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com