শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:২৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ইউএনও তাহমিলুর রহমানকে বাহুবল মডেল প্রেস ক্লাব-এর বিদায় সংবর্ধনা বাতিল হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠানের শনিবারের ছুটি মাছ ধরতে গিয়ে জেলের পায়ুপথ দিয়ে পেটের ভিতর কুঁচিয়া, তারপর… বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু সিলেটে টেস্টে ৩৮২ রানে হারলো বাংলাদেশ পেটে অসহ্য যন্ত্রণা, অস্ত্রোপচার করতেই বেরিয়ে এলো ১২ ইঞ্চির জ্যান্ত ইল মাছ! বাহুবল সদর কেন্দ্র স্থানান্তরের প্রস্তাব; জনমনে বিরূপ প্রতিক্রিয়া বাহুবলে সর্বজনিন পেনশন স্কীম অবহিতকরণ সভায় অনুষ্ঠিত পেঁয়াজ রপ্তানিতে অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা ভারতের গাজায় যুদ্ধবিরতি নিয়ে যুক্তরাষ্ট্রের প্রস্তাবে চীন-রাশিয়ার ভেটো

আজ থেকে ভোটগ্রহণ সামগ্রী যাচ্ছে নির্বাচনী এলাকায়

ছবিঃ ইন্টারনেট

তরফ নিউজ ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণের প্রায় সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন (ইসি)। ব্যালট পেপার বাদে সব কিছুই প্রস্তুত হয়েছে।

আজ শনিবার (৮ ডিসেম্বর) থেকে আঞ্চলিক পর্যায়ে পাঠানো হচ্ছে ভোটগ্রহণ সামগ্রী। প্রথমদিনে ৩২ টি জেলায় এসব সামগ্রী পাঠানো হচ্ছে। আগামীকাল যাবে বাকি জেলাগুলোতে।

ইসির ক্রয় ও মূদ্রণ শাখার সহকারি সচিব সৈয়দ গোলাম রাশেদ বলেন, ব্যালট পেপার বাদে অন্য সব নির্বাচনী সামগ্রী আমরা শনিবার থেকে বিতরণ শুরু করবো। সবার শেষে যাবে ব্যালট পেপার।

ইসি কর্মকর্তারা জানান, ভোটগ্রহণের জন্য যা যা প্রয়োজন সব কিছুই প্রস্তুত করা হয়েছে। ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পরের দিন ব্যালট পেপার মূদ্রণের জন্য পাঠানো হবে।

ব্যালটে সবার নাম পৃথকভাবে উল্লেখ থাকবে, তাই এগুলো মূদ্রণে একটু সময় লাগবে। তবে ভোগ্রহণের ৭ দিন আগে থেকে সেগুলো নির্বাচনী এলাকায় পাঠানো শুরু হবে।

ইসি সংশ্লিষ্ট শাখার কর্মকর্তারা জানান, শনিবার সকাল থেকে রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল অঞ্চলের অধীনস্ত ৩২ জেলায় পাঠানো হচ্ছে। এরমধ্যে প্রিসাইডিং কর্মকর্তা, সহকারী প্রিসাইডিং কর্মকর্তা এবং পোলিং অফিসারসহ ভোটগ্রহণ কর্মকর্তাদের পরিচয়পত্র, নির্দেশিকা, ফরম ও প্যাকেট গভর্নমেন্ট প্রিন্টিং প্রেস থেকে সরবরাহ করা হবে। এছাড়া নির্বাচনী সামগ্রী (স্টাম্প প্যাড, অফিসিয়িাল সিল. মাকিং সিল, ব্রাস সিল, লাল গালা, অমোচনীয় কালির কলম, হেসিয়ান বড় ব্যাগ, হেসিয়ান ছোট ব্যাগ, চার্জার লাইট, ক্যালকুলেটর, স্ট্যাপলার মেশিন ও স্টাপ পিন) নির্বাচন ভবনের গোডাউন থেকে বেলা ১টার মধ্যে সরবরাহ করা হবে।

আগামীকাল রোববার ঢাকা, ফরিদপুর, ময়মসসিংহ, কুমিল্লা, সিলেট ও চট্টগ্রাম অঞ্চলের ৩২ জেলায় আগামীকাল নির্বাচনী সামগ্রী সরবরাহ করা হবে।

ইসি কর্মকর্তারা জানান, পর্যাপ্ত পরিমানে স্বচ্ছ ব্যালট বাক্স রয়েছে। নতুন করে এবার আর কেনার প্রয়োজন পরবে না। কোনো এলাকায় প্রয়োজন হলে যে এলাকায় বেশি আছে সেখান থেকে সমন্ময় করা হবে। আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচরের ভোটগ্রহণ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com