বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:০৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবল হাসপাতালের নতুন ব্যবস্থাপনা কমিটি প্রথম সভা বাহুবলে উপজেলা পরিষদ নির্বাচনের বাছাইয়ে দুই প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ বাহুবল উপজেলা পরিষদ নির্বাচনে ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল শিশুদের বিবাদের জেরে আজমিরীগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ, আহত ৩৫ দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর কেএনএফের প্রধান সমন্বয়ক বান্দরবানের বাসা থেকে গ্রেপ্তার ফেনীতে ট্রেন-ট্রাকের সংঘর্ষে নিহত ৬ ফিলিস্তিনি শিশু দিবস: গাজায় প্রতি ঘণ্টায় মরছে ৪ শিশু বাহুবলে বাংলা নববর্ষ ও ঈদ-উল-ফিতর উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতিমূলক সভা বাহুবল মডেল প্রেস ক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ইলিয়াসপত্মী লুনার প্রার্থিতা স্থগিত করেছেন হাই কোর্ট

তরফ নিউজ ডেস্ক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ (বিশ্বনাথ ও ওসমানীনগর) আসনে বিএনপি মনোনীত প্রার্থী ও দলটির চেয়ারপারসনের উপদেষ্টা এম ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনার প্রার্থিতা স্থগিত করেছেন হাই কোর্ট।

বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) দুপুরে হাই কোর্ট এ স্থগিতাদেশ প্রদান করেন বলে জানান লুনার আইনজীবীরা।

আইনজীবীরা জানান, গণপ্রতিনিধিত্ব আদেশ লঙ্ঘন করার অভিযোগ এনে একই আসনের বর্তমান সাংসদ ও  আসন্ন নির্বাচনের প্রার্থী এ এম ইয়াহইয়া চৌধুরী এহিয়া (জাপা) উচ্চ আদালতে একটি রিট আবেদন দায়ের করেন।

পরে শুনানী শেষে গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশ লঙ্ঘনের অভিযোগে লুনার প্রার্থীতা হাই কোর্ট স্থগিত করেন বলে জানান আইজীবীরা।

জানা যায়, অভিযোগে এহিয়া উল্লেখ করেন, নির্বাচনে অংশ নিতে হলে তাহসিনা রুশদীর লুনা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার পদ থেকে অবসরের পর তিন বছর পর্যন্ত অপেক্ষা করতে হবে। কিন্তু তিনি তা না করেই নির্বাচনে অংশ নিচ্ছেন।

এ ব্যাপারে জানতে তাহসিনা রুশদীর লুনার সাথে মুঠোফোনে বারবার যোগাযোগের চেষ্ঠা করা হলেও তা সম্ভব হয়নি।

সিলেট জেলা বিএনপির দপ্তর সম্পাদক দিদার ইবনে তাহের লস্কর সিলেটটুডে টোয়েন্টিফোরকে জানান, এটা একটা ষড়যন্ত্র। নির্বাচন থেকে দূরে রাখতেই মূলত এমন ষড়যন্ত্র। তিনি আরো বলেন, আমরা আইনি প্রক্রিয়া চালিয়ে যাচ্ছি। অতিদ্রুত সময়ের মধ্যে এটার একটা নিষ্পত্তি হবে।

সূত্র : সিলেটটুডে২৪

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com