বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:০৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবল হাসপাতালের নতুন ব্যবস্থাপনা কমিটি প্রথম সভা বাহুবলে উপজেলা পরিষদ নির্বাচনের বাছাইয়ে দুই প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ বাহুবল উপজেলা পরিষদ নির্বাচনে ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল শিশুদের বিবাদের জেরে আজমিরীগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ, আহত ৩৫ দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর কেএনএফের প্রধান সমন্বয়ক বান্দরবানের বাসা থেকে গ্রেপ্তার ফেনীতে ট্রেন-ট্রাকের সংঘর্ষে নিহত ৬ ফিলিস্তিনি শিশু দিবস: গাজায় প্রতি ঘণ্টায় মরছে ৪ শিশু বাহুবলে বাংলা নববর্ষ ও ঈদ-উল-ফিতর উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতিমূলক সভা বাহুবল মডেল প্রেস ক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

প্রার্থীতা ফিরে পেতে ২ দিনে ৩১৮ আপিল, খালেদার পক্ষে আপিল করেনি কেউ

তরফ নিউজ ডেস্ক : মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে প্রার্থীতা ফিরে পেতে দুই দিনে ৩১৮ জন আপিল করেছেন। মঙ্গলবার (৪ ডিসেম্বর) নির্বাচন কমিশনে (ইসি) বিভিন্ন রাজনৈতি দল ও স্বতন্ত্র ২৩৪ প্রার্থী তাদের প্রার্থীতা ফিরে পেতে আপিল করছেন। এর আগে গতকাল সোমবার করেছিলেন ৮৪ জন। তবে দ্বিতীয় দিনেও বিএনপি চেয়ারপার্সন দন্ডিত কারাবন্দী বেগম খালেদা জিয়ার পক্ষে কেউ আপিল করেননি।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে পাঁচটা পর্যন্ত আপিল গ্রহন করা হয়। এদিন ২৩৪ জনের মধ্যে রংপুর বিভাগের ২৭টি, রাজশাহী বিভাগের ২২টি, ঢাকা বিভাগের ৬৮টি, বরিশালের ১২, সিলেট বিভাগের ১৫টি, ময়মনসিংহ বিভাগের ১৬টি, খুলনা বিভাগের ১৮টি ও চট্টগ্রাম বিভাগের ৫৬টি আপিল জমা পড়েছে।
এছাড়াও বগুড়া ৪ আসনের বিএনপি প্রার্থী হাফিজুর রহমান দলটির আরেক প্রার্থী আক্তারুজ্জামানের মনোনয়নপত্র গ্রহনের বিরুদ্ধে আপিল করেছেন।

আপিলকারীদের মধ্যে রয়েছেন নাটোর-২ আসনের বিএনপির প্রার্থী রুহুল কুদ্দুস তালুকদার দুলু, জাতীয় পার্টির সাবেক মহাসচিব রুহুল আমিন হাওলাদার, নেত্রকোনা-১ আসনের সাবেক সংসদ সদস্য এমএ করিম আব্বাসী, জাপার প্রেসিডিয়াম সদস্য সোহেল রানা, মেজর (অব.) মনজুর কাদের, ইমরান এইচ সরকার প্রমুখ আপিল করেন।

এক শতাংশ ভোটার না থাকায়, ত্রুটিপূর্ণ মনোনয়ন, লাভজনক পদে থাকার জন্য, হলফনামায় স্বাক্ষর না থাকায়, আয়কর রিটার্ন দাখিল না করায়, ঋণ খেলাপির অভিযোগে, দণ্ডপ্রাপ্ত এবং অন্যান্য কারণে এদের মনোনয়নয়ন বাতিল করা হয়েছিল।

গতকাল সোমবার ৩ ডিসেম্বর সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত আপিল গ্রহণের সময়সীমা থাকলেও সন্ধ্যা ৬টা পর্যন্ত আপিল গ্রহণ করা হয়। আগামীকাল বুধবার আপিল গ্রহণের শেষ দিন। এরপর ৬ ডিসেম্বর থেকে প্রার্থীদের আপিল গ্রহণের ওপর শুনানি চলবে। পরদিন ৯ ডিসেম্বর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন এবং ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেয়া হবে। আগামী ৩০ ডিসেম্বব ভোট গ্রহণ।

সূত্র: বিডি২৪লাইভ

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com