বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:২৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :

বিভেদ ভুলে ধানের শীষকে জেতাতে ভোটের মাঠে হবিগঞ্জ-২ আসনের নেতাকর্মীরা

কোলাকুলি করছেন আব্দুল বাছিত আজাদ ও ডা: জীবন

রায়হান উদ্দিন সুমন, বানিয়াচং (হবিগঞ্জ) থেকে : সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ভোটের মাঠে নামতে যাচ্ছেন বানিয়াচং আজমিরীগঞ্জের বিএনপির নেতাকর্মীরা। মনোনয়ন দাখিল ও প্রার্থী বাছাইয়ের পর থেকেই ওই আসনের নেতাদের মধ্যে একধরণের শঙ্কা বিরাজ করছিল। কে পাচ্ছেন এই আসনের দলীয় টিকেট। মনোনয়ন দৌড়ে অনেকটাই এগিয়ে ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগে দায়িত্বপ্রাপ্ত) ডা:সাখাওয়াত হাসান জীবন। শেষ পর্যন্ত জোট রক্ষা করতে গিয়ে বিএনপির কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ তথা মহাসচিব ২৩দলীয় জোটের শরীক খেলাফত মজলিসের নায়েবে আমীর মাওলানা আব্দুল বাছিত আজাদ (বড় হুজুর) কে বানিয়াচং আজমিরীগঞ্জ নির্বাচনী আসনে (ঐক্যফ্রন্ট) জোটের প্রার্থী হিসেবে তাকে চুড়ান্ত মনোনয়ন প্রদান করেন। মনোনয়ন পাচ্ছেন না ডা: জীবন এই খবর বানিয়াচং আজমিরীগঞ্জে পৌছা মাত্রই নেতাকর্মীরে মধ্যে একধরণের চাপা ক্ষোভ বিরাজ করতে থাকে। হতাশা নেমে আসে ডা: জীবনের সমর্থকদের মধ্যে। অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক থেকে শুরু করে চা-এর টেবিল পর্যন্ত ক্ষোভ ঝাঁড়তে থাকেন বিএনপিসহ সহযোগী সংগঠনের নেতারা। এক জাতীয় পর্যায়ের নেতা মনোনয়ন বঞ্চিত হয়েছেন এই বিষয়টি সাধারণ মানুষ থেকে শুরু করে দুই উপজেলার বিএনপির তৃণমুল নেতাকর্মী থেকে আরম্ভ করে উপজেলা,জেলা এমনকি জাতীয় পর্যায়েও আলোচনার কেন্দ্রবিন্দু হয়। অবশেষে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ভোটের মাঠে ঐক্যফ্রন্টের প্রার্থী মাওলানা আব্দুল বাছিত আজাদের পক্ষে তথা ধানের শীষের পক্ষে একাট্টা হয়ে কাজ করবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন উপজেলা বিএনপির নেতাকর্মীসহ সহযোগী সংগঠনের নেতারা। তবে তা হবে জোটের অন্যান্য শরীকদের সাথে আলোচনরা পর।

আজ শনিবার (১৫ ডিসেম্বর) এ উপলক্ষ্যে বিএনপি নেতা ডা:সাখাওয়াত হাসান জীবনের হাসান মঞ্জিলে দলীয় নেতাকর্মীদের নিয়ে এক সংক্ষিপ্ত সভায় মিলিত হন। সভায় উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাকদ ডা: সাখাওয়াত জীবনসহ উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা।

সভায় ২৩দলীয় জোটের প্রার্থী তথা হবিগঞ্জ ২ আসনে ধানের শীষের প্রার্থী মাওলানা আব্দুল বাছিত আজাদের পক্ষে মান-অভিমান ভুলে কাজ করা জন্য সর্বসম্মতিক্রমে একমত পোষন করে উপস্থিত নেতাকর্মীদের নির্দেশনা প্রদান করেন ডা:জীবন।  সভার একফাঁকে ধানের শীষের মনোনীত প্রার্থী মাওলানা আব্দুল বাছিত আজাদ তার দলীয় নেতাকর্মীদের নিয়ে উপস্থিত হন। সেখানে নিজেদের মধ্যকার আলাপ-আলোচনার পর একপর্যায়ে ডা:জীবনের সাথে কোলাকুলি করেন মাওলানা আব্দুল বাছিত আজাদ। এসময় সকল নেতাকর্মীদের উৎফুল্লিত দেখা গেছে বলে জানান খেলাফত মজলিসের এক নেতা। এই বিষয়ে উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ বশীর আহমদের সাথে কথা হলে তিনি এই প্রতিবেদককে জানান, এখানে ব্যক্তি কোনো বিষয় না! মার্কাটা হলো মুখ্য। তবে আমাদের মধ্যে আলোচনা ফলপ্রসু হয়েছে। আমরা অচিরেই ৪ দলীয় জোটের নেতাদের সাথে বসে চুড়ান্তভাবে ধানের শীষের পক্ষে প্রচার-প্রচারণায় নামব।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com