বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:৫০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :

ভোটের মাঠে টিকে গেলেন জামায়াত নেতারা

তরফ নিউজ ডেস্ক: বিএনপির প্রার্থী হিসেবে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেওয়া জামায়াতে ইসলামীর ২২ নেতার প্রার্থিতা বহাল রইল। এর ফলে ভোটের মাঠে টিকে গেলেন নির্বাচন কমিশনে নিবন্ধন হারানো দল জামায়াতের এই নেতারা।

আজ রোববার সন্ধ্যায় নির্বাচন কমিশনের বৈঠক শেষে জামায়াতে ইসলামীর নেতাদের নির্বাচন করার বিষয়ে ইসির সিদ্ধান্তের কথা জানান সচিব হেলালুদ্দীন আহমদ। তিনি বলেন, নির্বাচনে অংশ নেওয়া জামায়াতে ইসলামীর প্রার্থীদের প্রার্থিতা বাতিলের এখতিয়ার নির্বাচন কমিশনের নেই।

আজকের বৈঠকে প্রার্থীশূন্য আসনে বিএনপিকে নতুন করে প্রার্থী দেওয়ার সুযোগ দিতে দলটির একটি আবেদনের ব্যাপারে সিদ্ধান্ত হয়েছে। একই সঙ্গে গাইবান্ধা–৩ আসনের তফসিলও চূড়িন্ত করেছে কমিশন।

এবারের নির্বাচনে জামায়াতে ইসলামীর ২২ জন নেতা ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করছেন। তাঁরা সবাই বিএনপির প্রার্থী হিসেবে ভোটের মাঠে রয়েছেন। নিবন্ধন না থাকার কারণে জামায়াত নিজ দলের ব্যানার ও প্রতীকে ভোট করতে পারছে না।

বৈঠক শেষে সংবাদ ব্রিফিংয়ে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, ‘নির্বাচন কমিশন পর্যালোচনা করে দেখেছে জামায়াতে ইসলামীর প্রার্থীদের আইনগতভাবে বাতিলের সুযোগ ইসির নেই। কারণ ২৫ জনের প্রার্থিতা রিটার্নিং কর্মকর্তা বৈধ করেছিলেন। রিটার্নিং কর্মকর্তার ওই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিলের সুযোগ ছিল। কিন্তু কেউ তখন নির্বাচন কমিশনে আপিল করেননি বিধায় নির্বাচন কমিশন মনে করে জামায়াতের প্রার্থীদের নির্বাচনে আইনগত ভিত্তি আছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com