শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:১৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ইউএনও তাহমিলুর রহমানকে বাহুবল মডেল প্রেস ক্লাব-এর বিদায় সংবর্ধনা বাতিল হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠানের শনিবারের ছুটি মাছ ধরতে গিয়ে জেলের পায়ুপথ দিয়ে পেটের ভিতর কুঁচিয়া, তারপর… বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু সিলেটে টেস্টে ৩৮২ রানে হারলো বাংলাদেশ পেটে অসহ্য যন্ত্রণা, অস্ত্রোপচার করতেই বেরিয়ে এলো ১২ ইঞ্চির জ্যান্ত ইল মাছ! বাহুবল সদর কেন্দ্র স্থানান্তরের প্রস্তাব; জনমনে বিরূপ প্রতিক্রিয়া বাহুবলে সর্বজনিন পেনশন স্কীম অবহিতকরণ সভায় অনুষ্ঠিত পেঁয়াজ রপ্তানিতে অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা ভারতের গাজায় যুদ্ধবিরতি নিয়ে যুক্তরাষ্ট্রের প্রস্তাবে চীন-রাশিয়ার ভেটো

ইউপি চেয়ারম্যান থেকে পূর্ণ মন্ত্রী শাহাব

নিজস্ব প্রতিবেদক: সৎ এবং পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে পরিচিত মো. শাহাব উদ্দিন এমপি। মৌলভীবাজারের বড়লেখা সদর ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে যাত্রা শুরু করে সাংসদ, হুইপ হয়ে পৌঁছেছেন মন্ত্রী পর্যন্ত। তিনি আগামীকাল পূর্ণমন্ত্রীর দায়িত্ব নিচ্ছেন। মৌলভীবাজার-১ আসনের সাংসদ শাহাব উদ্দিন।

১৯৮৪ সালে প্রথম মৌলভীবাজারের বড়লেখা উপজেলার সদর ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন তিনি। ওই নির্বাচনের পর রাজনীতির মাঠে আর পেছন ফিরে তাকাতে হয়নি। একটানা তিনবার ইউপি চেয়ারম্যান ছিলেন তিনি। চেয়ারম্যান থাকা অবস্থায় রাজনৈতিক প্রতিপক্ষের হামলায় মৃত্যুর খুব কাছ থেকে ফিরে আসেন তিনি। শত্রুরা তাকে মৃত ভেবে ফেলে যায়। সে ঘটনা নিয়ে সিলেটের নির্বাচনী জনসভায় স্মৃতিচারণ করেন শেখ হাসিনা।

১৯৯৬ সালের প্রথম বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে বিএনপির হেভিওয়েট প্রার্থী সাবেক প্রতিমন্ত্রী এবাদুর রহমানকে পরাজিত করে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। ২০০১ এর নির্বাচনে হেরে গেলেও ২০০৮ এ আবারও সংসদ সদস্য নির্বাচিত হন। সেই ধারাবাহিকতায় ২০১৪ সালের দশম জাতীয় সংসদে এবং একাদশ সংসদ নির্বাচনে নির্বাচিত হয়ে পরপর তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন মো. শাহাব উদ্দিন।

ধারাবাহিক রাজনীতিক ও জনপ্রতিনিধি, সৎ এবং সজ্জন ব্যক্তি হিসেবে পরিচিত ইউনিয়ন চেয়ারম্যানের সিঁড়ি বেয়ে ওপরে ওঠা মো. শাহাব উদ্দিন মন্ত্রী হচ্ছেন একাদশ জাতীয় সংসদে। তিনি বন ও পরিবেশ মন্ত্রণালয়ের মন্ত্রী হচ্ছেন। এর আগে দশম সংসদের সরকারদলীয় হুইপের দায়িত্ব পালন করেন।

তার মন্ত্রী হওয়ার খবরে এলাকায় বইছে আনন্দের বন্যা। শাহাব উদ্দিনের মন্ত্রী হওয়ার খবরে বড়লেখা-জুড়ী উপজেলার ১ পৌরসভাসহ ১৬টি ইউনিয়নের দলীয় নেতাকর্মীসহ সাধারণ জনগণের মাঝে দেখা দিয়েছে আনন্দ, উচ্ছ্বাস আর উল্লাস।

রোববার দুপুরে শাহাব উদ্দিন পূর্ণ মন্ত্রী হচ্ছেন এই খবরটি তার নির্বাচনী এলাকায় প্রচার হয়। প্রথমবারের মতো জেলার এই আসনে পূর্ণ মন্ত্রী পেয়ে উচ্ছ্বসিত নেতাকর্মী থেকে শুরু করে সাধারণ মানুষ। দক্ষিণবাজার এলাকায় নেতাকর্মীরা মিষ্টি বিতরণ করেন। এরপর পৌর শহরে আনন্দ মিছিল বের করা হয়। মিছিলটি শহর প্রদক্ষিণ করে। এছাড়া বড়লেখা ও জুড়ী উপজেলার বিভিন্ন এলাকায় মিষ্টি বিতরণ ও মিছিল করার খবর পাওয়া গেছে।

নিজের এই অর্জনকে জেলার সবার উল্লেখ করে হবু মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেন, আমার ওপর আস্থা রাখার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা। দায়িত্ব পালনে আমি সবার সহযোগিতা চাই।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com