শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:০৩ অপরাহ্ন

কফিনে শুয়ে মাতৃভূমিতে ফিরলেন সৈয়দ আশরাফ

তরফ নিউজ ডেস্ক: কফিনে শুয়ে প্রিয় মাতৃভূমিতে ফিরে এসেছেন সৈয়দ আশরাফুল ইসলাম। ক্যান্সারের কাছে হার মেনে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের একটি হাসপাতালে ৩ জানুয়ারি (বৃহিস্পতিবার) শেষ নিঃশ্বাস ত্যাগ করার পর অবশেষে দেশে পৌঁছেছেন তিনি। তবে পৌঁছেছে শুধু তার নিথর দেহ।

সৈয়দ আশরাফের মরদেহ বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইট মেঘদূত সন্ধ্যা ৬টা ৫ মিনিটে দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। ভিআইপি টার্মিনাল লাগোয়া রানওয়েতে অবতরণের পর বিমানের কার্গোভল্ট থেকে নামানো হয় তার মরদেহ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মন্ত্রিপরিষদের অন্যান্য সদস্য, সংসদ সদস্য, আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীসহ তার পরিবারের সদস্যদের সঙ্গে নিয়ে মরদেহ গ্রহণ করেন।

বিমান থেকে মরদেহ নামানো হলে ফুল দিয়ে একে একে শ্রদ্ধা জানানো হয় বাংলাদেশ আওয়ামী লীগ, জনপ্রশাসন মন্ত্রণালয় এবং বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে।

বিমানবন্দর থেকে সৈয়দ আশরাফের মরদেহ পূর্ণ প্রটোকলে নিয়ে যাওয়া হবে। প্রটোকল পুলিশের নিরাপত্তা সঙ্গে লাশবাহী অ্যাম্বুলেন্সও করে তার মরদেহ প্রথমে নিয়ে যাওয়া হবে বেইলি রোডের বাসায়।

সৈয়দ আশরাফুল ইসলামের মরদেহ তার বেইলি রোডের সরকারি বাসভবন থেকে নিয়ে সম্মিলিত সামরিক হাসপাতালের হিমাগারে রাখা হবে।

রোববার (৬ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় মরহুমের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর হেলিকপ্টারে করে সৈয়দ আশরাফের মরদেহ নিয়ে যাওয়া হবে কিশোরগঞ্জে। দুপুর ১২টায় কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া মাঠে সৈয়দ আশরাফুল ইসলামের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে।

এরপর তৃতীয় নামাজে জানাজা দুপুর ২টায় ময়মনসিংহের আঞ্জুমান ঈদগাঁ মাঠে অনুষ্ঠিত হবে। সেখান থেকে মরদেহ ঢাকায় নিয়ে এসে বাদ আছর বনানী কবরস্থানে দাফন হবে।

 

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com