মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১০:৫০ পূর্বাহ্ন

বানিয়াঙ্গে আ.লীগের দলীয় মনোনয়ন পেতে প্রার্থীদের দৌড়ঝাঁপ

রায়হান উদ্দিন সুমন, বানিয়াচং (হবিগঞ্জ) থেকে : বানিয়াচং উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রতীক নৌকা পাওয়ার জন্য আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা কেন্দ্রী নেতাদের সঙ্গে যোগাযোগ করতে ঢাকায় দৌড়ঝাঁপ শুরু করে দিয়েছেন। নৌকা প্রতীক পাওয়ার জন্য এগিয়ে রয়েছেন বানিয়াচং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান ইকবাল হোসেন খান। তিনি গত সোমবাার উপজেলা তৃণমূল আওয়ামী লীগ নেতাদের প্রত্যক্ষ ভোটে প্রার্থী তালিকার প্রথম হয়েছেন। পরের স্থানে রয়েছেন উপজেলা আওয়ামী লীগের যুবক্রীড়া বিষয়ক সম্পাদক ও ১০নং সুবিদপুর ইউনিয়নের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী। অন্যদিকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আমির হোসেন মাষ্টার অনেকটাই নীরবে নিভৃতে নেতাদের সাথে যোগাযোগ রক্ষা করে চলেছেন। ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে কোনো প্রার্থী না দেয়ার ঘোষণা দিয়েছে আওয়ামী লীগ। তবে চেয়ারম্যান পদে একক প্রার্থী দেবে তারা। ইতিমধ্যে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বুধবার এক বিবৃতে এ তথ্য জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এদিকে এ ঘোষণা অনেকটাই হতাশ হয়েছেন ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান প্রার্থীরা।

এই বিষয়ে তৃণমূল আওয়ামী লীগের ভোটে প্রথম হওয়া কাজল চ্যাটার্জি ক্ষোভ প্রকাশ করে জানান,দলীয় প্রার্থী যদি না ই দিবে তাহলে আমাদের এতো কষ্ট করার কি দরকার ছিল। নির্বাচনের মুডটা ই নষ্ট হয়ে গেছে। প্যানেলে নাম থাক নারী প্রার্থীরাও এই তথ্যটি জানার পর উষ্মা প্রকাশ করেছেন। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে দলীয় প্রার্থী বাছাইয়ের জন্য সোমবার তৃণমূল নেতাকর্মীদের মতামতের ভিত্তিতে ভোটাভুটির আয়োজন করে জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ। সেখানে তিনটি পদে তিনজন করে প্রার্থী নির্বাচন করেন তারা। পরবর্তী এই তালিকা জেলা কমিটির দায়িত্বপ্রাপ্ত নেতাদের কাছে হস্তান্তর করা হয়। সেখানে জেলা আ’লীগের সভাপতি/সেক্রেটারির স্বাক্ষর করে তা আগামী ৩ ফেব্রুয়ারির মধ্যে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে (বাড়ি-৫১/এ,সড়ক-৩/এ ধানমন্ডি আ/এ ,ঢাকা) পাঠাবেন।

উল্লেখ্য, আগামী ৩ ফেব্রুয়ারি উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। ওই দিন বিকেলে কমিশনের সভা শেষে উপজেলা নির্বাচনের ১ম ধাপের নির্বাচনের তফসিল ঘোষণা করবে কমিশন। এবার ৫ ধাপে উপজেলা পরিষদে ভোট হবে। এবার ১ম ধাপেই হবিগঞ্জের ৮টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। সম্ভাব্য তারিখ ধরা হয়েছে মার্চের ৮ অথবা ৯ তারিখ। আগামী ৩১ মার্চের মধ্যে ৪ ধাপের নির্বাচন শেষ করবে ইসি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com