বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:১৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবল হাসপাতালের নতুন ব্যবস্থাপনা কমিটি প্রথম সভা বাহুবলে উপজেলা পরিষদ নির্বাচনের বাছাইয়ে দুই প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ বাহুবল উপজেলা পরিষদ নির্বাচনে ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল শিশুদের বিবাদের জেরে আজমিরীগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ, আহত ৩৫ দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর কেএনএফের প্রধান সমন্বয়ক বান্দরবানের বাসা থেকে গ্রেপ্তার ফেনীতে ট্রেন-ট্রাকের সংঘর্ষে নিহত ৬ ফিলিস্তিনি শিশু দিবস: গাজায় প্রতি ঘণ্টায় মরছে ৪ শিশু বাহুবলে বাংলা নববর্ষ ও ঈদ-উল-ফিতর উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতিমূলক সভা বাহুবল মডেল প্রেস ক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

শপথ নিয়েই উপ-প্রধানমন্ত্রী মর্যাদা চাইলেন এরশাদ

তরফ নিউজ ডেস্ক : একাদশ জাতীয় সংসদের সদস্য (এমপি) হিসেবে শপথ নিলেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। শপথের পর এরশাদ জানিয়েছেন, বিরোধী দলীয় নেতাকে যেন উপ-প্রধানমন্ত্রীর পদমর্যাদা দেওয়া হয়, তার জন্য আইন প্রণয়ের দাবি জানাবেন তিনি।

রোববার (৬ জানুয়ারি) বেলা ১২টায় জাতীয় সংসদে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তার কার্যালয়ে শপথবাক্য পাঠ করান জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদকে। শপথ শেষে হুইল চেয়ারে এরশাদকে নিয়ে যাওয়া হয় সংসদের তৃতীয় তলায় বিরোধী দলীয় নেতার কার্যালয়ে।

আগের দশম জাতীয় সংসদে রওশন এরশাদ বিরোধী দলীয় নেতার দায়িত্ব পালন করলেও এবার পার্টির চেয়ারম্যান হিসেবে এরশাদই এ দায়িত্ব পালন করবেন। বিরোধী দলীয় উপনেতা হিসেবে থাকছেন এরশাদের ভাই ও দলের কো-চেয়ারম্যান জিএম কাদের।

বিরোধী দলীয় নেতার কার্যালয়ে যাওয়ার পর এরশাদ সাংবাদিকদের জানান, একাদশ সংসদে জাতীয় পার্টি শক্তিশালী ভূমিকা রাখবে।

তিনি বলেন, আমি সংসদে একটি আইন প্রণয়নের দাবি জানাবো, যেন বিরোধী দলীয় নেতাকে ডেপুটি প্রাইম মিনিস্টারের মর্যাদা দেওয়া হয়। এছাড়া আমরা এবার সংসদীয় স্থায়ী কমিটিতে অধিক সংখ্যক সভাপতি চাইবো। আমরা সংসদ থেকে ওয়াকআউট করবো না। কার্যপ্রণালী বিধি অনুযায়ী সংসদে শক্তিশালী ভূমিকা রাখতে চাই।

তার সঙ্গে থাকা পার্টির মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা বলেন, ‘দীর্ঘ ২৭ বছর পর বিরোধী দলীয় নেতা হিসেবে একজন পুরুষ সদস্য হওয়ায় আমরা গর্বিত।’

৩০ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি মহাজোটগভাবে অংশ নিয়ে ২২টি আসন পায়। ৩ জানুয়ারি পার্টির অন্য নির্বাচিত এমপিরা শপথ নিলেও এরশাদ বাকি ছিলেন। রোববার তিনিও শপথ নিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com