বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:২৭ পূর্বাহ্ন

হবিগঞ্জে উপজেলা নির্বাচনে তৎপরতা

নিজস্ব প্রতিবেদক: মাত্রসম্পন্ন হলো একাদশ জাতীয় সংসদ নির্বাচন। এরই মাঝে আগামী মার্চে সারাদেশে উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ করতে চায় নির্বাচন কমিশন (ইসি)। ইতোমধ্যে হবিগঞ্জের ৯টি উপজেলায় শুরু হয়েছে আলোচনা-সমালোচনা। প্রার্থীরা নিজেদের পক্ষ থেকে প্রচারণায় না নামলেও; সমর্থকরা বসে নেই। ব্যানার ফেস্টুন টানানোর পাশাপাশি সামাজিক যোগাযোগের মাধ্যমে সাফাই গাচ্ছেন পছন্দের প্রার্থীর পক্ষে।

জেলার হবিগঞ্জ সদর, লাখাই, শায়েস্তাগঞ্জ, চুনারুঘাট, মাধবপুর, নবীগঞ্জ, বাহুবল, বানিয়াচং ও আজমিরীগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে ঘুরে দেখা যায়, বিভিন্ন দল সমথির্ত এবং স্বতন্ত্র প্রার্থীদের পক্ষ থেকে ব্যানার-ফেস্টুন টানিয়ে রেখেছেন সমর্থকরা। এ ছাড়া সামাজিক যোগাযোগেরমাধ্যমে প্রতিনিয়ত চোখে পড়ছে নতুন নতুন স্লোগান সংবলিত পোস্ট। এনিয়ে সাধারণ ভোটারদের মাঝেও শুরু হয়েছে নানা আলোচনা-সমালোচনা। তবে তারা যোগ্য প্রার্থীকেই নিবাির্চত করতে প্রত্যয়ী। আলাপকালে সেলুন ব্যবসায়ী স্বজল শীল জানান, প্রার্থী হবেন অনেকেই, তবে তিনি তার পছন্দের প্রার্থীকেই ভোট দিতে চান।

আজমিরীগঞ্জের কৃষক ওয়ারিশ মিয়া বলেন, অতীতে অনেক প্রার্থীকেই নির্বাচিত করেছি। কিন্তু সাধারণ কৃষকদের মনের কথা সকলে শুনতে চায় না। এবার তিনি এমন একজনকে নির্বাচিত করতে চান, যিনি কৃষকদের পাশে এসে তাদের কথা শুনবেন এবং সুখে-দুঃখে পাশে থাকবেন। এ ব্যাপারে বিএনপি সমর্থিত বানিয়াচং উপজেলা পরিষদের বতর্মান চেয়ারম্যান শেখ বশির আহমেদ বলেন, নির্বাচনে অংশ নিতে তিনি মানসিকভাবে প্রস্তুত। তবে দলের সিদ্ধান্তের ওপর ভিত্তি করেই তিনি সামনে কাজ করতে চান। তার দল যদি নির্বাচনে আসে এবং নিরপেক্ষভাবে ভোট গ্রহণ করা হয় তাহলে অবশ্যই তিনি জয়ী হবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আব্দুল আহাদ ফারুক বলেন, আওয়ামী লীগ বৃহৎ রাজনৈতিক দল। বরাবরই এখানে নেতৃত্বের প্রতিযোগিতা থাকে। নির্বাচন আসলে অনেকেই প্রচারণায় নামেন। তবে শেষ সময়ে তারা দলের মনোনিত প্রার্থীর পক্ষেই কাজ করবেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com