বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১২:১৭ অপরাহ্ন

নবীগঞ্জ শহরকে যানজট মুক্ত করতে অভিযান

মোঃ সুমন আলী খাঁন, নবীগঞ্জ (হবিগঞ্জ) : নবীগঞ্জ শহরের যানজট নিরসনের লক্ষ্যে পৌর প্রশাসন কর্তৃক নবীগঞ্জ উপজেলা প্রশাসন ও থানা প্রশাসনের সহযোগিতায় শুক্রবার (১ ফেব্রুয়ারি) সকাল ১০ টা থেকে নবীগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরীর নেতৃত্বে অভিযান শুরু হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন নবীগঞ্জ থানার ওসি (অপারেশন) নুরুল ইসলাম ভুঁইয়া, প্যানেল মেয়র (১) এটিএম সালাম, প্যানেল মেয়র-২ বাবুল চন্দ্র দাশ, প্যানেল মেয়র-৩ ফারজানা আক্তার পারুল, সংরক্ষিত কাউন্সিলর মোছা. রোকেয়া বেগম ও সৈয়দা নাসিমা বেগম, ৩নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আব্দুস ছালাম, ৭নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ কবির মিয়া, ২নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ সুন্দর আলী, ১নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ জাকির হোসেন, ৬নং ওয়ার্ড কাউন্সিলর জায়েদ চৌধুরী, নবীগঞ্জ শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ ইয়াওর মিয়া, মাওঃ আব্দুল রকিব হক্কানী, বিশিষ্ট ব্যবসায়ী আহমদ ঠাকুর রানা, আওয়ামীলীগ নেতা বিধান ধর, নবীগঞ্জ ট্রাক শ্রমিক সংগঠনের সভাপতি মোঃ রায়হান, নবীগঞ্জ-আউশকান্দি সড়কের সিএনজি স্ট্যান্ডের ম্যানেজার মিন্টু চৌধুরী, থানা পয়েন্ট সিএনজি স্ট্যান্ড শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আল আমিন আহমেদ, রুদ্রগ্রাম সড়কের সিএনজি স্ট্যান্ডের ম্যানেজার ফারুক মিয়া, নবীগঞ্জ-শেরপুর সড়কের বাস স্ট্যান্ডের ম্যানেজার মিজানুর রহমান চৌধুরী মিতু, মোঃ কনর মিয়া, পৌর পরিষদের কর্মকর্তা কর্মচারীসহ বিভিন্ন শ্রেনী পেশার লোকজন।

বাস, সিএনজি, টমটমসহ যানবাহনগুলোকে অবস্থানের জন্য শেরপুর রোডের ১নং ব্রীজের পর থেকে কবি আফতাব আল মাহমুদের বাসা পর্যন্ত স্থান নির্দিষ্ট করে দিয়ে স্ব স্ব স্থানে অবস্থান করানো হয়।

অভিযান চলাকালে সাংবাদিকদের সাথে আলাপকালে পৌর মেয়র আলহাজ্ব ছাবির আহমদ বলেন, “দীর্ঘ দিনের পুঞ্জিভূত নবীগঞ্জ শহরের যানজট, সেটি নিয়ে বারবার আমি উদ্যোগ নিয়েছি। আমি কাউকে দোষারোপ করবো না, পারিপার্শ্বিক কারণে সেটি বাস্তবায়িত হয়নি।

তিনি বলেন, আলহামদুলিল্লাহ! আজ ১লা ফেব্রুয়ারি ভাষার মাসে এই অভিযান আবারও নবীগঞ্জবাসীকে সাথে নিয়ে শুরু করলাম। শুরুতে আন্তরিকতা ও সহযোগিতা পেয়েছি মাননীয় স্থানীয় সংসদ সদস্য, উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সকল রাজনৈতিক সংগঠন, সাংবাদিকবৃন্দ, মালিক সমিতি, শ্রমিক ইউনিয়ন, নবীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতি, ক্ষুদ্রব্যবসায়ী সমিতি, সকল প্রকার যানবাহনের সাথে সংশ্লিষ্ট নেতৃবৃন্দ, পৌর পরিষদসহ আমার প্রিয় শহর নবীগঞ্জের সর্বস্তরের মানুষের আন্তরিক সহযোগিতায় চলমান অভিযান আলোর মুখ দেখবে বলে আমার দৃঢ় বিশ্বাস।

যানজট নিরসন না হওয়া পর্যন্ত এই অভিযান অব্যাহত থাকবে। অতীতে মেয়র কে ছিলেন, বর্তমানে কে আছেন, ভবিষ্যতে কে হবেন, সেটি বড় কথা নয়, নবীগঞ্জ আমাদের শহর। আসুন সবাই মিলে আমাদের এ শহরকে বসবাসের উপযোগী করে তুলি।”

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com