শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:১৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ইউএনও তাহমিলুর রহমানকে বাহুবল মডেল প্রেস ক্লাব-এর বিদায় সংবর্ধনা বাতিল হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠানের শনিবারের ছুটি মাছ ধরতে গিয়ে জেলের পায়ুপথ দিয়ে পেটের ভিতর কুঁচিয়া, তারপর… বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু সিলেটে টেস্টে ৩৮২ রানে হারলো বাংলাদেশ পেটে অসহ্য যন্ত্রণা, অস্ত্রোপচার করতেই বেরিয়ে এলো ১২ ইঞ্চির জ্যান্ত ইল মাছ! বাহুবল সদর কেন্দ্র স্থানান্তরের প্রস্তাব; জনমনে বিরূপ প্রতিক্রিয়া বাহুবলে সর্বজনিন পেনশন স্কীম অবহিতকরণ সভায় অনুষ্ঠিত পেঁয়াজ রপ্তানিতে অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা ভারতের গাজায় যুদ্ধবিরতি নিয়ে যুক্তরাষ্ট্রের প্রস্তাবে চীন-রাশিয়ার ভেটো

স্ত্রী-সন্তান হারানো সোহেল এবার জাতীয় ফুটবল দলে

ক্রীড়া ডেস্ক : আগামী ৯ই মার্চ কম্বোডিয়ার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচের জন্য ২৭ সদস্যের প্রাথমিক জাতীয় দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। তালিকায় জায়গা পেয়েছেন গত নভেম্বরে সড়ক দুর্ঘটনায় স্ত্রী ও একমাত্র ছেলে হারানো সোহেল রানা। শুরুতে মামুনুল ইসলামকে ছেঁটে ফেলার কথা শোনা গেলেও শেষ পর্যন্ত এই অভিজ্ঞ মিডফিল্ডারের ওপর আস্থা রেখেছেন কোচ জেমি ডে। এদিনই এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের জন্য আলাদা দল ঘোষণা করেছে বাফুফে। জাতীয় দলের ১১ জন আছেন অনূর্ধ্ব-২৩ দলে। এবারই প্রথম জাতীয় দলে নেই মোহামেডানের কোনো ফুটবলার। এমনকি অনূর্ধ্ব-২৩ দলেও সুযোগ মেলেনি ঐতিহ্যবাহী এই দলটির কোনো ফুটবলারের।
২৪শে নভেম্বর সোহেলের জীবনের কালো দিন।

ফেডারেশন কাপের ছুটি শেষ করে স্ত্রী ও তিন বছরের ছেলেকে নিয়ে মোটরসাইকেলে চেপে মানিকগঞ্জ থেকে ঢাকার বসুন্ধরার বাসায় ফিরছিলেন শেখ রাসেলের এই মিডফিল্ডার। পথে সাভার নবীনগরের নয়ারহাটে ঘটলো ভয়ানক দুর্ঘটনা। ট্রাকের চাকার তলে পিষ্ট হন সোহেলের স্ত্রী ও একমাত্র ছেলে। আপনজন হারিয়ে শোকাহত অবস্থায় বলেছিলেন, স্ত্রীর কথা রাখার জন্য হলেও জাতীয় দলে খেলতে হবে তাকে। স্ত্রী-সন্তান হারানোর শোক বুকে নিয়ে শেখ রাসেলের জার্সিতে প্রিমিয়ার লীগে খেলেনও দুর্দান্ত, যা নজর এড়ায়নি জেমি ডের। জায়গা দিয়েছেন জাতীয় দলের প্রাথমিক তালিকায়। জেমি ডের ২৭ সদস্যের প্রাথমিক তালিকায় সোহেল ছাড়া নতুন মুখ দুটি। যুবদলের জার্সিতে আলো ছড়ানো শেখ জামালের সেন্টারব্যাক মনজুর রহমান মানিক ও আরামবাগের উইঙ্গার আরিফুর রহমান। এ ছাড়া দীর্ঘদিন পর জাতীয় দলের প্রাথমিক তালিকায় ডাক পেয়েছেন আরামবাগের গোলরক্ষক মাজহারুল ইসলাম হিমেল। ২৭ সদস্যের দলে সর্বোচ্চ ৮ জন করে ডাক পেয়েছেন আবাহনী লিমিটেড ও বসুন্ধরা কিংস থেকে। পাঁচজন আছেন শেখ রাসেলের, আরামবাগের তিনজন, সাইফ স্পোর্টিংয়ের দুজন ও একজন শেখ জামালের। অনূর্ধ্ব-২৩ দলে সর্বাধিক সাতজন করে ফুটবলার বসুন্ধরা কিংস, সাইফ স্পোর্টিং ও আরামবাগ ক্রীড়া সংঘের। আবাহনীর তিন ও শেখ রাসেলের আছেন দুইজন। একজন করে ফুটবলার সুযোগ পেয়েছেন শেখ জামাল, নোফেল স্পোর্টিং ও রহমতগঞ্জের।
২৭ সদস্যের প্রাথমিক দল: শহীদুল ইসলাম সোহেল, তপু বর্মণ, টুটুল হোসেন বাদশা, আতিকুর রহমান ফাহাদ, সোহেল রানা, মামুনুল ইসলাম, নাবীব নেওয়াজ জীবন, রুবেল মিয়া (আবাহনী লিমিটেড) ; আনিসুর রহমান, মাশুক মিয়া জনি, মাহবুবুর রহমান সুফিল, ইমন মাহমুদ বাবু, সুশান্ত ত্রিপুরা, মতিন মিয়া, তৌহিদুল আলম সবুজ ও মোহাম্মদ ইব্রাহিম (বসুন্ধরা কিংস); আশরাফুল ইসলাম রানা, বিশ্বনাথ ঘোষ, বিপলু আহমেদ, সোহেল রানা, ইয়াসিন খান (শেখ রাসেল ক্রীড়াচক্র); রহমত মিয়া ও জামাল ভুঁইয়া (সাইফ স্পোর্টিং), মাজহারুল ইসলাম, আরিফুর রহমান ও রবিউল হাসান (আরামবাগ); মনজুর রহমান মানিক (শেখ জামাল)।
২৯ সদস্যের অনূর্ধ্ব-২৩ দল: নাঈম মিয়া, টুটুল হোসেন বাদশা, ফয়সাল আহমেদ (আবাহনী), মনির হোসেন (শেখ জামাল), পাপ্পু হোসেন, রহমত মিয়া, ইয়াসিন আরাফাত, রিয়াদুল হাসান, মোহাম্মদ আল-আমিন, জাফর ইকবাল, স্বাধীন (সাইফ স্পোর্টিং), বিশ্বনাথ ঘোষ, বিপলু আহমেদ (শেখ রাসেল), মাসুক উদ্দিন আহমেদ, মাহফুজ হাসান প্রিতম, রকি, সুজন, রবিউল হাসান, আরিফুর রহমান, সারোয়ার জাহান নিপু (আরামবাগ), আনিসুর রহমান, সুশান্ত ত্রিপুরা, মাসুম মিয়া জনি, মতিন মিয়া, মাহবুবুর রহমান সুফিল, মোহাম্মদ ইব্রাহিম, সোহানুর রহমান (বসুন্ধরা কিংস), রাকিব হোসেন (রহমতগঞ্জ), খন্দকার আশরাফুল ইসলাম  (নোফেল স্পোর্টিং)।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com