মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৯:৪৭ অপরাহ্ন

বিপাকে কংগ্রেস, মুখপাত্র দল ছেড়ে শিবসেনায়

কংগ্রেসের সাবেক মুখপাত্র প্রিয়াঙ্কা চতুর্বেদি। ছবি : সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক :

ভারতের লোকসভা নির্বাচন চলার মধ্যেই বিশাল এক বিব্রতকর অবস্থার সম্মুখীন হয়েছে কংগ্রেস। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) রাতে দলটির মুখপাত্র প্রিয়াঙ্কা চতুর্বেদি দলের ওপর অসন্তোষ প্রকাশ করা এক টুইটে দলত্যাগের বিষয়টি জানায় এবং তিনি শিবসেনায় যোগ দিবেন।

২০১৮ সালে প্রিয়াঙ্কার সঙ্গে দুর্ব্যবহার করায় কংগ্রেসের কাছে অভিযোগে করেছিলেন এবং এই কর্মীদের বহিষ্কার করার পর ফের পুনর্বহাল করাতে চটেছেন কংগ্রেস সাবেক এই মুখপাত্র। বুধবার (১৭ এপ্রিল) তার টুইটে লিখেছেন, কংগ্রেসে ‘রাস্তার গুণ্ডারা’ অগ্রাধিকার পায় তাদের ওপর যারা ‘তাদের ঘাম এবং রক্ত ​দিয়েছেন’।

শুক্রবার (১৯ এপ্রিল) তিনি কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে তার চিঠিটি টুইট করেছেন, যেখানে তিনি লিখেছেন- ‘গত কয়েক সপ্তাহে, কিছু কিছু বিষয় আমাকে নিশ্চিত করেছে যে, দলের কাছে আমার সেবা মূল্যবান নয় এবং আমি পথের শেষপ্রান্তে পৌঁছে গেছি। একই সময়ে আমি মনে করি যে, সংগঠনটিতে আমি যত বেশি সময় ব্যয় করব, আমার আত্মসম্মান ও মর্যাদার তত বেশি অপচয় হবে। ”

ইউপিএতে বহিষ্কৃত জ্যেষ্ঠ নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে ফের দলে অন্তর্ভুক্ত করার পরে তিনি আবারও প্রতিবাদ করেছিলেন। জ্যোতিরাদিত্য সিন্ধিয়া প্রিয়াঙ্কা গান্ধী পাশাপাশি ভারতের উত্তর প্রদেশের কংগ্রেসের সাধারণ সম্পাদক।

প্রিয়াঙ্কা চতুর্বেদি তার টুইটে লিখেছেন, ‘গভীরভাবে দুঃখ প্রকাশ করছি যে, যারা তাদের ঘাম এবং রক্ত​দিয়ে আইএনসিইন্ডিয়ার (ভারতীয় জাতীয় কংগ্রেস) সেবা করেছে তাদের ওপর রাস্তার গুণ্ডারা অগ্রাধিকার পায়। পার্টির জন্য আঘাত এবং দুর্ব্যবহারের মুখোমুখি হওয়া সত্ত্বেও, যারা পার্টিজুড়ে আমাকে হুমকি দিয়েছিল দল থেকে তাদের একটা নখের আঁচড় পর্যন্ত না দেয়াটা দুর্ভাগ্যজনক’।

মথুরাতে রাফায়েল চুক্তির ওপর এক সংবাদ সম্মেলনে বক্তব্য রাখার সময় প্রিয়াঙ্কা চতুর্বেদির সাথে দুর্ব্যবহারের অভিযোগের পর ২০১৮ সালের সেপ্টেম্বর মাসে কংগ্রেস থেকে তাদেরকে বরখাস্ত করা হয়। কংগ্রেস প্রাথমিকভাবে তাদের অপসারণ করেছিল কিন্তু সম্প্রতি, নির্বাচনের কারণে এবং স্থানীয় কর্মীদের সুখী রাখার প্রয়োজনে, তাদেরকে ফের দলভুক্ত করা হয়েছে। ইউপি কংগ্রেসের ‘শৃঙ্খলা কমিটির’ চিঠিতে তাদের পুনর্বহাল ঘোষণা করা হয়।

কমিটির ফজলে মাসুদ স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, ‘দলীয় ভাবমূর্তি নষ্ট করার জন্য আপনি কিছু করবেন না বলে আশা করা হচ্ছে’। প্রিয়াংকা চতুর্বেদি সিনিয়র নেতাদের প্রতি তার হতাশা প্রকাশ করলেও স্পষ্টতই তা কাজে আসেনি। মুম্বাই থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ না দেয়ার বিষয়েও তিনি হতাশ হয়েছিলেন।

কংগ্রেসের তেজি কণ্ঠস্বর এবং খ্যাতিমান মুখগুলোর মধ্যে অন্যতম একজন প্রিয়াঙ্কা চতুর্বেদি। সম্প্রতি অভিনেত্রী থেকে রাজনীতিবিদ হওয়া কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির এক টেলিভিশন সিরিয়াল অনুষ্ঠানে তাকে নিয়ে করা প্যারোডি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। উত্তর প্রদেশের আমেথি নির্বাচনি আসন থেকে রাহুল গান্ধীর বিরুদ্ধে বিজেপির মনোনীত প্রার্থী হিসেবে লড়াই করবেন ইরানি। প্রিয়াঙ্কা গান্ধী এই মন্ত্রীর শিক্ষাগত যোগ্যতা নিয়ে করা ঘোষণার ব্যাপারে অসত্যতা নিয়ে ইরানির সমালোচনা করছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com