শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:১৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ইউএনও তাহমিলুর রহমানকে বাহুবল মডেল প্রেস ক্লাব-এর বিদায় সংবর্ধনা বাতিল হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠানের শনিবারের ছুটি মাছ ধরতে গিয়ে জেলের পায়ুপথ দিয়ে পেটের ভিতর কুঁচিয়া, তারপর… বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু সিলেটে টেস্টে ৩৮২ রানে হারলো বাংলাদেশ পেটে অসহ্য যন্ত্রণা, অস্ত্রোপচার করতেই বেরিয়ে এলো ১২ ইঞ্চির জ্যান্ত ইল মাছ! বাহুবল সদর কেন্দ্র স্থানান্তরের প্রস্তাব; জনমনে বিরূপ প্রতিক্রিয়া বাহুবলে সর্বজনিন পেনশন স্কীম অবহিতকরণ সভায় অনুষ্ঠিত পেঁয়াজ রপ্তানিতে অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা ভারতের গাজায় যুদ্ধবিরতি নিয়ে যুক্তরাষ্ট্রের প্রস্তাবে চীন-রাশিয়ার ভেটো

চুনারুঘাটে ১০ হাজার টাকা জরিমানা আদায়

নিজস্ব প্রতিবেদক : হবিগঞ্জের চুনারুঘাটে বেকারী, মিষ্টির দোকান ও মুদি দোকানসহ বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ১০ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (৭ মে) বিকালে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস এম আজহারুল ইসলাম।

জানা যায়, নিরাপদ খাদ্য নিশ্চিত করনের অংশ হিসেবে ভোক্তা অধিকার আইন ও পবিত্র রমজান মাসে ভোক্তাদের বিড়ম্বনা এড়াতে পৌরশহরের সন্ধ্যা মিষ্টান্ন ভান্ডার, শ্রীদূর্গা মিষ্টান্ন ভান্ডার, জননী ভান্ডারসহ দুইটি মুদি দোকানের প্রত্যেককে নোংরা ও তারিখবিহীন অসাস্থ্যকর খাদ্যদ্রব্য তৈরীর দায়ে সর্বমোট ১০ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সহকারী কমিশনার (ভূমি) এস এম আজহারুল ইসলাম প্রতিটি প্রতিষ্ঠানকে পঁচা ও মেয়াদ উত্তীর্ণ পণ্য অপসারনের নির্দেশ দেন। ক্রেতাদের ভোগান্তি কমাতে দোকানের প্রতিটি পণ্যের মূল্য তালিকা, প্রতিটি পণ্যের ক্রয় মূল্যের ক্যাশ মেমো ও ক্রয় মূল্যের নির্দিষ্ট হারের বেশি মূল্যে বিক্রয় না করার জন্য বলা হয়।

সহকারী কমিশনার (ভুমি) এস এম আজহারুল ইসলাম বলেন, পুরো রমজান মাসব্যাপী উপজেলার ছোট বড় বিভিন্ন হাটবাজারে নজরদারী থাকবে। কোনো ব্যবসায়ী ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ব্যতিক্রম করলে তাদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহন করা হবে।

তিনি আরোও জানান, সাধারন মানুষের সু-স্বাস্থ্য নিশ্চিত করতে হলে নিরাপদ খাদ্য নিশ্চিত করতে হবে। সে লক্ষ্যে এ ভেজালবিরোধী অভিযান পরিচালনা করা হয়েছে এবং তা অব্যাহত থাকবে বলে তিনি জানান।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com