শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:১৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ইউএনও তাহমিলুর রহমানকে বাহুবল মডেল প্রেস ক্লাব-এর বিদায় সংবর্ধনা বাতিল হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠানের শনিবারের ছুটি মাছ ধরতে গিয়ে জেলের পায়ুপথ দিয়ে পেটের ভিতর কুঁচিয়া, তারপর… বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু সিলেটে টেস্টে ৩৮২ রানে হারলো বাংলাদেশ পেটে অসহ্য যন্ত্রণা, অস্ত্রোপচার করতেই বেরিয়ে এলো ১২ ইঞ্চির জ্যান্ত ইল মাছ! বাহুবল সদর কেন্দ্র স্থানান্তরের প্রস্তাব; জনমনে বিরূপ প্রতিক্রিয়া বাহুবলে সর্বজনিন পেনশন স্কীম অবহিতকরণ সভায় অনুষ্ঠিত পেঁয়াজ রপ্তানিতে অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা ভারতের গাজায় যুদ্ধবিরতি নিয়ে যুক্তরাষ্ট্রের প্রস্তাবে চীন-রাশিয়ার ভেটো

লাকসাম পৌরসভার দুই’শ চল্লিশ কোটি টাকার বাজেট ঘোষনা

আরিফুর রহমান স্বপন, লাকসাম (কুমিল্লা) থেকে : কুমিল্লার লাকসাম পৌরসভার প্রায় দুই’শ চল্লিশ কোটি টাকার বাজেট ঘোষনা করা হয়েছে। সোমবার দুপুরে পৌর মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে ওই বাজেট ঘোষনা করেন মেয়র অধ্যাপক আবুল খায়ের।
লাকসাম পৌরসভার আগামী ২০১৯-২০২০ অর্থ বৎসরের জন্য মোট বাজেট ধরা হয়েছে ২৩৯ কোটি ৮২ লাখ ৮৩ হাজার ৩৪০ টাকা। এতে ব্যয় ধরা হয়েছে ২৩৮ কোটি ৬০ লাখ ৭৫ হাজার টাকা। এদিকে গত অর্থ বছরে এই বাজেট ছিল ৯০ কোটি ২০ লাখ ৮৬ হাজার ৯০৭ টাকা।

বাজেট বক্তব্যে পৌর মেয়র অধ্যাপক আবুল খায়ের বলেন, এবারের বাজেট একটি যুগপোযুগি বাজেট। আধুনিক নগরায়নে এই বাজেট পরিপূর্ণতা লাভ করে পৌরবাসীকে ব্যাপক ভাবে নাগরিক সুবিধা দিতে সক্ষম হবে। ২৯ টি প্রকল্প নিয়ে এই বাজেটে রয়েছে অবকাঠামো উন্নয়ন, জলবায়ু, স্মাট সিটি, আধুনিক মানের অডিটরিয়ম কাম মাল্টিপারপাস ভবন, বহুতল বিশিষ্ট মার্কেট নির্মণসহ বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম।

বাজেট অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, পৌর সচিব আলা উদ্দিন, নির্বাহী প্রকৌশলী এটিএম মহি উদ্দিন খোন্দকার, হিসাব রক্ষক কর্মকর্তা আকতার হোসেন, প্রধান সহকারী আবুল খায়ের, কাউন্সিলর বাহার উদ্দিন, আবদুল আলীম দিদার, আফতাব উল্ল্যাহ চৌধুরী ঝন্টু, মোঃ শাহজাহান, মোহাম্মদ উল্ল্যাহ, গোলাম কিবরিয়া সুমন, মুশফিকা আলম মিতা, নাছিমা সুলতানা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com