বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:৪৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবল হাসপাতালের নতুন ব্যবস্থাপনা কমিটি প্রথম সভা বাহুবলে উপজেলা পরিষদ নির্বাচনের বাছাইয়ে দুই প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ বাহুবল উপজেলা পরিষদ নির্বাচনে ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল শিশুদের বিবাদের জেরে আজমিরীগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ, আহত ৩৫ দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর কেএনএফের প্রধান সমন্বয়ক বান্দরবানের বাসা থেকে গ্রেপ্তার ফেনীতে ট্রেন-ট্রাকের সংঘর্ষে নিহত ৬ ফিলিস্তিনি শিশু দিবস: গাজায় প্রতি ঘণ্টায় মরছে ৪ শিশু বাহুবলে বাংলা নববর্ষ ও ঈদ-উল-ফিতর উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতিমূলক সভা বাহুবল মডেল প্রেস ক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

বন্যপ্রানী সেবা ফাউন্ডেশনের অজগর ৩০টি ডিম পেড়েছে

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) সংবাদদাতা : মৌলভীবাজারের শ্রীমঙ্গলের বন্যপ্রাী সেবাশ্রমের একটি পোষা অজগরসাপ ৩০টি ডিম পেড়েছে।

শনিবার রাতের বেলা কোন এক সময় শ্রীমঙ্গলে অবস্থিত বাংলাদেশ বন্যপ্রানী সেবাশ্রমে থাকা একটি অজগর সাপ একে একে ৩০টি ডিম পাড়ে।

বাংলাদেশ ব্যপ্রনী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব জানান, গতকাল রাতের বেলা কোন এক সময় অজগর সাপটি ৩০টি ডিম পাড়ে। তিনি জানান, ডিমগুলোর উপর কুন্ডুলি পাকিয়ে মাঝখানে রেখে তা দিচ্ছে মা অজগর।

এর আগেও এই সাপটির ডিম থেকে ফুটা ছানা কিছুটা বড় হলে লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করা হয়। অজগরের সদ্য দেয়া ডিম গুলো আরো ২মাস তা দেওয়ার পর ডিম থেকে ছানা ফুটবে। ছানা গুলো কিছুটা বড় হলে গুলো বনে অবমুক্ত করা হবে।

তিনি আরো জানান, বন্যপ্রানী সেবা ফাউন্ডেশন একটি বন্যপ্রানীসেবামুলক সংস্থা। তারা গভীরবন জঙ্গল থেকে পথ ভুলে আসা ,অথবা অন্যপ্রানীর তাড়া খেয়ে ও খাবারের সন্ধানে লোকালয়ে ছুটে আসা আহত ও অসুস্থ বন্যপ্রানী উদ্ধার, মানুষের হাতে আটক এমন প্রানী উদ্ধার করে চিকিৎসা সেবা দেওয়ার পরে এ গুলোকে সুস্থ করে বনে অবমুক্ত করে আসছে বন্যপ্রানী সেবাশ্রম।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com