বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৫৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবল হাসপাতালের নতুন ব্যবস্থাপনা কমিটি প্রথম সভা বাহুবলে উপজেলা পরিষদ নির্বাচনের বাছাইয়ে দুই প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ বাহুবল উপজেলা পরিষদ নির্বাচনে ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল শিশুদের বিবাদের জেরে আজমিরীগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ, আহত ৩৫ দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর কেএনএফের প্রধান সমন্বয়ক বান্দরবানের বাসা থেকে গ্রেপ্তার ফেনীতে ট্রেন-ট্রাকের সংঘর্ষে নিহত ৬ ফিলিস্তিনি শিশু দিবস: গাজায় প্রতি ঘণ্টায় মরছে ৪ শিশু বাহুবলে বাংলা নববর্ষ ও ঈদ-উল-ফিতর উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতিমূলক সভা বাহুবল মডেল প্রেস ক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

নিরাপদ ও বিশেষায়িত চা তৈরীতে বৃন্দাবন চা বাগানের ব্যবস্থাপকের সাফল্য

মনিরুল ইসলাম শামিম : নিরাপদ ও বিশেষায়িত চা তৈরীতে সাফল্য দেখিয়েছেন বৃন্দাবন চা বাগানের ব্যবস্থাপক নাছির উদ্দিন খান। গত সোমবার (২১ ডিসেম্বর) চট্টগ্রাম চা নিলাম কেন্দ্রে অনুষ্ঠিত নিলামে সর্বোচ্চ মূল্যে গ্রিন টি ও জিবিওপি টি বিক্রি করে এ সাফল্য দেখান। নিলামে তার নিজস্ব তৈরী গ্রিন টি প্রতি কেজি ১ হাজার ৬শত পঞ্চাশ টাকা ও স্পেশাল জিবিওপি টি প্রতি কেজি ৮শত ৬০ টাকা বিক্রি হয়েছে। এমন অভূতপূর্ব সাফল্যে উপজেলা তথা জেলার গন্ডি ছাড়িয়ে সারাদেশের সকল মহলের ব্যক্তিবর্গের প্রসংশায় ভাসছেন তিনি। এতে করে ধ্বংসের পথে এগুতে থাকা চা শিল্পে নতুন করে সম্ভাবনার দুয়ার খুলবে বলে সকলে মনে করছেন।

বিষমুক্ত নিরাপদ চা উৎপাদনের লক্ষ্যে পরিবেশ বান্ধব বালাই দমন প্রযুক্তির একনিষ্ঠ শুভাকাক্সক্ষী হিসেবে ২০১৮ সাল থেকেই তিনি কাজ করে চলেছেন। গতানুগতিক ধারার বাইরে এসে বিশেষায়িত চা উৎপাদনের যে ধারা অতি সপ্রতি কয়েকজন অগ্রগামী টি প্লান্টারের হাত ধরে শুরু হয়েছে তিনি তাদের মধ্যে অন্যতম একজন।পার্শ্ববর্তী দেশ শ্রীলঙ্কা কিংবা ভারতের মতো বাংলাদেশের দেশের নিরাপদ বিশেষায়িত চা’ও নিকট ভবিষ্যতে সমগ্র বিশ্বে দারুণ সুনাম অর্জন করবে বলে সকল মহলের মানুষ মনে করছেন।

এমন অভূতপূর্ব সাফল্যে উচ্ছ্বসিত বৃন্দাবন চা বাগানের ব্যবস্থাপক নাছির উদ্দিন খান। তিনি বলেন আমার তৈরী গ্রিণ টি ও ব্লেক টি অতীতের সকল রেকর্ড ভঙ্গ করে নিলামে সর্বোচ্চ ধরে বিক্রি হওয়ায় ইতিহাস সৃষ্টি হয়েছে। এমন সাফল্যে বিষমুক্ত নিরাপদ ও বিশেষায়িত চা তৈরীতে আমার আগ্রহ বেড়ে গেল। ভবিষ্যতে বিশাল আকারে চা তৈরীর প্রস্তুতি নিচ্ছেন বলেও তিনি জানান।

 

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com