শনিবার, ০১ মে ২০২১, ০৮:০০ পূর্বাহ্ন

করোনাভাইরাস: মৃত্যুর নতুন রেকর্ড, আজ ১১২ জন

তরফ নিউজ ডেস্ক: গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১১২ জন। এটিই এখন পর্যন্ত দেশে একদিনে সর্বোচ্চ মৃত্যু।

এর আগে গতকাল ১০২ ও গত পরশু ১০১ জন মারা গেছেন। এখন পর্যন্ত মারা গেছেন ১০ হাজার ৪৯৭ জন।

একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত আরও চার হাজার ২৭১ জনকে শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন সাত লাখ ২৩ হাজার ২২১ জন।

আজ সোমবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, রোববার সকাল ৮টা থেকে সোমসবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ২৪ হাজার ১৫২টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও চার হাজার ২৭১ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৭ দশমিক ৬৮ শতাংশ।

আজ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১১২ জনের মধ্যে ৭৫ জন পুরুষ ও ৩৭ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে ১০ জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, ১২ জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ২৬ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ৬৪ জন।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ছয় হাজার ৩৬৪ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ছয় লাখ ২১ হাজার ৩০০ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৫১ লাখ ৯৪ হাজার ২১৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯২ শতাংশ। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৫ দশমিক ৯১ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, সরকারি-বেসরকারি হাসপাতাল মিলিয়ে সারাদেশে মোট আইসিইউ শয্যার সংখ্যা ৯৪০। এর মধ্যে বর্তমানে ফাঁকা রয়েছে ২০৬টি। এখন পর্যন্ত সারাদেশে ৫৭ লাখ ১৪ হাজার ৯০ জনকে করোনাভাইরাসের ভ্যাকসিনের প্রথম ডোজ দেওয়া হয়েছে। আর ১৩ লাখ ৬৬ হাজার ৬০৯ জনকে দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com