শনিবার, ১৯ জুন ২০২১, ০৮:২৭ অপরাহ্ন

শ্রীমঙ্গলে ঈদ উপহার বিতরণ

নিজস্ব প্রতিবেদক: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে শহরের নৈশ প্রহরীদের মাঝে ব্যাক্তি উদ্যোগে ঈদ উপহার শাড়ী ও লুঙ্গি বিতরণ করা হয়েছে ৷
শনিবার (৮ মে) বিকেলে শহরের কালিঘাট রোডস্থ মহসীন প্লাজায় ৫ শতাধিক দরিদ্র, অসহায় মানুষ এবং শহরের বিভিন্ন পাড়া মহল্লায়, বিপনী বিতান, মার্কেট ও এটিএম বুথে কর্মরত নৈশপ্রহরীদের হাতে ঈদ উপহার হিসেবে এসব শাড়ি ও লুঙ্গি তুলে দেয়া হয়।

সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে ঈদ উপহার তুলে দিয়েছেন হবিগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক হবিগঞ্জের বাণী পত্রিকার প্রধান উপদেষ্টা, কপারটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর উপদেষ্টা ও বিশিষ্ট সমাজসেবক আরিফুল ইসলাম জিয়া।

এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল থানার পরিদর্শক (অপারেশন) নয়ন কারকুন, সাংবাদিক ইসমাইল মাহমুদ, শফিকুল ইসলাম রুম্মন, আতাউর রহমান কাজল, বিক্রমজিত বর্ধন, এহসান বিন মুজাহির, সমাজকর্মী রুহুল আমিন, গোলাম রহমান ভুট্টু প্রমুখ।

আরিফুল ইসলাম জিয়া গত কয়েক বছর যাবত রাজধানী ঢাকা, তাঁর পিতৃভূমি ব্রাহ্মলবাড়িয়া এবং শ্রীমঙ্গলে প্রতি বছর শীতকালে নিম্নবিত্ত, দরিদ্র, অসহায় মানুষ ও নৈশপ্রহরীদের মাঝে শীতবস্ত্র, ঈদ-উল-ফিতর এবং ঈদ-উল-আযহায় ঈদবস্ত্র বিতরণ করে আসছেন। সামাজিক এসব কর্মকান্ডের জন্য তিনি একাধিকবার সম্মাননা স্মারকে ভূষিত হয়েছেন। চলতি বছরে রাজধানীর হোটেল শেরাটনে (বর্তমান কন্টিনেন্টাল) স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ইউনাইটেড মুভমেন্ট ফর হিউম্যান রাইটস কর্তৃক সম্মাননা পদক তাঁর হাতে তুলে দেন হাইকোর্ট ডিভিশনের বিচারপতি এসএম মুজিবুর রহমান এবং আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবসে তাঁর হাতে সম্মাননা পদক তুলে দেন বিচারপতি শিকদার মকবুল হক।

আরিফুল ইসলাম জিয়া বলেন, মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের ফলে দেশের অসংখ্য মানুষ আজ কর্মহীন হয়ে পড়েছে। তাই সরকারি বেসরকারি ও বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পাশাপাশি একজন মানুষ হিসেবে মানুষের কল্যাণে এগিয়ে আসাকে আমি ফরজ কাজ বলে মনে করছি।

গত এক বছর যাবত লকডাউনের সময় কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষের মাঝে চাল, ডাল, তেল, আলু, পিঁয়াজ, লবনসহ খাদ্য সামগ্রী বিতরণ করে আসছি। সমাজের অসহায় নিপীড়িত মানুষের জন্য এসব কাজ করে চরম তৃপ্তি পাই। এবারের ঈদে আমি ধারাবাহিক কর্মের অংশ হিসেবে শ্রীমঙ্গলের পাঁচ শতাধিক নিম্নবিত্ত, দরিদ্র, অসহায় মানুষের হাতে ঈদ উপহার নৈশ প্রহরীদেরকে লুঙ্গি ও তাদের স্ত্রীদের শাড়ী তুলে দিতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com