মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১১:৫০ পূর্বাহ্ন

করোনাভাইরাস: আজ মৃত্যু ৩১ পরীক্ষা ১৩৪৭১ শনাক্ত ১২৯০

তরফ নিউজ ডেস্ক: গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৩১ জন। এর আগে গতকাল ৪০ ও গত পরশু ৩৩ জন মারা গেছেন। এখন পর্যন্ত মারা গেছেন ১২ হাজার ৭৬ জন।

একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত আরও এক হাজার ২৯০ জনকে শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন সাত লাখ ৭৮ হাজার ৬৮৭ জন।

আজ বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ১৩ হাজার ৪৭১টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও এক হাজার ২৯০ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার নয় দশমিক ৫৮ শতাংশ।

আজ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩১ জনের মধ্যে ১৭ জন পুরুষ ও ১৪ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, চার জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, সাত জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ১৯ জন।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৩৭০ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন সাত লাখ ১৯ হাজার ৬১৯ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৫৬ লাখ ৯০ হাজার ৬৯৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৪১ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৫৫ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, সরকারি-বেসরকারি হাসপাতাল মিলিয়ে সারাদেশে মোট আইসিইউ শয্যার সংখ্যা এক হাজার ১৭১। এর মধ্যে বর্তমানে ফাঁকা রয়েছে ৮২৮টি। এখন পর্যন্ত সারাদেশে ৫৮ লাখ ১৯ হাজার ৯১০ জনকে করোনাভাইরাসের ভ্যাকসিনের প্রথম ডোজ দেওয়া হয়েছে। আর ৩৫ লাখ ৯৩ হাজার ৫২৩ জনকে দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com