বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:৪৪ পূর্বাহ্ন

ব্যাংক কর্মকর্তার পুকুরে বিষ ঢেলে মাছ নিধন করল দুস্কৃতিকারীরা

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পুকুরে বিষ দিয়ে মাছ নিধনের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে সবুজবাগ আবাসিক এলাকায় ভোরের কাগজের প্রাক্তন শ্রীমঙ্গল প্রতিনিধি ও বর্তমান বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা জয়দীপ চক্রবর্তীর বাসার পুকুরে।

জয়দীপ চক্রবর্তীর মা খেলা চক্রবর্তী জানান, রবিবার সকাল ৯টার দিকে তিনি দেখতে পান তাদের পুকুরের মাছ গুলো পুকুরের উপরে নড়াচড়া করছে এবং হাতে ধরা যাচ্ছে। এ সময় পুকুরের একপাশে পাওয়া যায় এলমুনিয়াম ফসফাইড নামক এক প্রকার ওষুধের একটি কৌটা। ধারণা করা যাচ্ছে চোরের দল মাছগুলো চুরি করার উদ্যেশ্যে গোপনে পুকুরে বিষ ঢেলেছে।

খবর পেয়ে সকালেই শ্রীমঙ্গল মৎস্য অধিদপ্তরের সহকারী মৎস্য কর্মকর্তা লিমন মিয়া ঘটনাস্থলে যান। তিনি পানি পরিশুদ্ধির জন্য বৈজ্ঞানিক পরামর্শ দিয়ে আসেন।

এদিকে বিকেল থেকেই মাছ মরে উপরে ভেসে ওঠে। ইতিমধ্যেই লক্ষাধিক টাকার মাছ মরে গেছে বলে জানান, জয়দীপ চক্রবর্তী। এর পরিমাণ আরও অনেক বাড়বে বলে তার ধারণ।

এ ব্যাপারে শ্রীমঙ্গল উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ফারাজুল কবির জানান, একশ্রেণীর দুষ্ট মৎস্যশিকারি প্রায়ই বিভিন্ন জায়গায় এলমুনিয়াম ফসফাইড দিয়ে মাছ নিধনের অভিযোগ পাওয়া যায় । সবুজবাগ জয়দীপ চক্রবর্তীর বাসার পুকুরে এরকম কোন চক্রই হয়তো তা করতে পারে ।

তিনি জানান, এই পুকুরের পানি পরিপূর্ণভাবে ঠিক হতে ১৫দিন সময় লাগবে। এ বিষয়ে শ্রীমঙ্গল থানা পুলিশকে অবগত করা হয়। এ ব্যাপারে শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ আব্দুস সালেক বলেন, যারা এই ঘটনা ঘটিয়েছে তাদের আইনের আওতায় আনা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com