শনিবার, ১৯ জুন ২০২১, ০৯:৩২ অপরাহ্ন

বকশীগঞ্জে ভিক্ষুক পুনর্বাসনের লক্ষ্যে ছাগল বিতরণ

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি: জামালপুরের বকশীগঞ্জ উপজেলাকে ভিক্ষুক মুক্ত করার লক্ষ্যে ভিক্ষুক পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান শীর্ষক কর্মসূচির আওতায় ৯ জন ভিক্ষুকের মাঝে দুটি করে ১৮ টি ছাগল ও ছাগলের খাদ্য বিতরণ করা হয়েছে।

উপজেলা প্রশাসনের উদ্যোগে বৃহস্পতিবার দুপুরে উপজেলা চত্বরে ভিক্ষুক পরিবারের মাঝে ছাগল বিতরণ করা হয়। একই সাথে ছাগলের খাবার ও প্রয়োজনীয় উপকরণ প্রদান করা হয়েছে। প্রধান অতিথি থেকে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুন মুন জাহান লিজা ছাগল গুলো বিতরণ করেন।

এ সময় উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. বিপ্লব কুমার পাল, উপজেলা সমাজসেবা কর্মকর্তা হাবিবুর রহমান, উপজেলা প্রেসক্লাবের সভাপতি হেদায়েত উল্লাহ হোসনা প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুন মুন জাহান লিজা জানান, মোট ১৮ জন ভিক্ষুককে পুনর্বাসন করা হবে। তাদেরকে পুনর্বাসনের লক্ষ্যে আয়বর্ধকমূলক কর্মকান্ডের জন্য ছাগল বিতরণ কার্যক্রম হাতে নিয়েছে উপজেলা প্রশাসন। কোন ভিক্ষুক যেন তার পরিবারের বোঝা না হয় সেজন্য তাদের ছাগল প্রদান করা হয়। এর মাধ্যমে তাদের বিকল্প আয়ের ব্যবস্থা হবে। শুধু তাই নয় প্রত্যেক ভিক্ষুককে সামাজিক নিরাপত্তা বেষ্টনির আওতায় আনা হয়েছে। যেসব ভিক্ষুককে ছাগল বিতরণ করা হয়েছে উদ্দেশ্য সফল করতে যথাযথভাবে মনিটরিং করা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com