শনিবার, ১৯ জুন ২০২১, ০৯:০৮ অপরাহ্ন

লাউয়াছড়ায় চলন্ত ট্রেনের ওপর গাছ, দেড় ঘন্টা যোগাযোগ বন্ধ

নিজস্ব প্রতিবেদক: মৌলভীবাজারের কমলগঞ্জে চলন্ত ট্রেনের ওপর গাছ আছড়ে পড়ে দেড় ঘন্টা বন্ধ ছিলো সিলেটের সাথে সারাদেশের রেল যোগাযোগ।

বৃহস্পতিবার সকালে উপজেলার ভানুগাছ এলাকার লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভেতরে এ দুর্ঘটনাটি ঘটে। তবে এতে হতাহতের খবর পাওয়া যায়নি।

বন বিভাগের তথ্য অনুযায়ী, লাউয়াছড়া বনের ভেতর দিয়ে ঢাকা-সিলেট রেলপথের পাঁচ কিলোমিটার আর শ্রীমঙ্গল-ভানুগাছ সড়কের সাড়ে ছয় কিলোমিটার অংশ রয়েছে। বনের ভেতরের রেলপথ ও সড়কপথ সরানোর দাবি দীর্ঘদিন ধরেই জানানো হচ্ছে। তবে এখন পর্যন্ত এ ব্যাপারে কোনো কার্যকর উদ্যোগ নেওয়া হয়নি। ফলে প্রায়ই ঘটছে দুর্ঘটনা।

জানা যায়, বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টার দিকে সিলেট-আখাউড়া রেলপথের ভানুগাছ লাউয়াছড়া জাতীয় উদ্যানে ট্রেনের ওপর গাছ আছড়ে পড়ে।

কুলাউড়া রেল স্টেশনের মাস্টার মুহিবুর রহমান জানান, লাউয়াছড়া এলাকায় রেললাইনে পারাবত ট্রেনের ওপর একটি গাছ পড়ে যাওয়ায় প্রায় দেড় ঘণ্টা থেকে এ রুটের রেল যোগাযোগ বন্ধ ছিলো। এতে ঢাকা থেকে ছেড়ে আসা সিলেটগামী পারাবত ট্রেনটি সেখানেই আটকা পড়ে। চট্টগ্রামগামী পাহাড়িকা ট্রেন শমসেরনগর স্টেশনে আটকা পড়েছে। রেলওয়ের উদ্ধারকর্মী ও বন বিভাগের কর্মীরা রেললাইন থেকে গাছটি অপসারণের কাজ করেছেন। দুপুর ১টার দিকে রেল চলাচল স্বাভাবিক হয়েছে।

 

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com