শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৪৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ইউএনও তাহমিলুর রহমানকে বাহুবল মডেল প্রেস ক্লাব-এর বিদায় সংবর্ধনা বাতিল হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠানের শনিবারের ছুটি মাছ ধরতে গিয়ে জেলের পায়ুপথ দিয়ে পেটের ভিতর কুঁচিয়া, তারপর… বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু সিলেটে টেস্টে ৩৮২ রানে হারলো বাংলাদেশ পেটে অসহ্য যন্ত্রণা, অস্ত্রোপচার করতেই বেরিয়ে এলো ১২ ইঞ্চির জ্যান্ত ইল মাছ! বাহুবল সদর কেন্দ্র স্থানান্তরের প্রস্তাব; জনমনে বিরূপ প্রতিক্রিয়া বাহুবলে সর্বজনিন পেনশন স্কীম অবহিতকরণ সভায় অনুষ্ঠিত পেঁয়াজ রপ্তানিতে অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা ভারতের গাজায় যুদ্ধবিরতি নিয়ে যুক্তরাষ্ট্রের প্রস্তাবে চীন-রাশিয়ার ভেটো

ব্রাজিল-ভেনেজুয়েলা ম্যাচ দিয়ে শুরু কোপা আমেরিকা

ব্রাজিলের মারাকানা স্টেডিয়ামে হবে এবারের কোপা আমেরিকার ফাইনাল।

তরফ নিউজ ডেস্ক : ঠিক হয়ে গেছে কোপা আমেরিকার সূচি। উদ্বোধনী ম্যাচে ভেনেজুয়েলার মুখোমুখি হবে স্বাগতিক ব্রাজিল। ফাইনালের জন্য প্রস্তুত রাখা হচ্ছে মারাকানা স্টেডিয়ামকে।

এক বিবৃতিতে বুধবার এই ঘোষণা দেয় দক্ষিণ আমেরিকার ফুটবল কনফেডারেশন (কনমেবল)।

প্রতিযোগিতাটির ১০৫ বছরের ইতিহাসে প্রথমবারের মতো দুই দেশের যৌথ আয়োজনে হওয়ার কথা ছিল এবারের আসর। কিন্তু কলম্বিয়ায় সরকারবিরোধী আন্দোলন চলায় ও আর্জেন্টিনায় করোনাভাইরাস পরিস্থিতির অবনতি হওয়ায় দেশ দুটি থেকে টুর্নামেন্টটি সরিয়ে নেওয়া হয়।

আর্জেন্টিনাকে আয়োজক থেকে বাদ দেওয়ার ২৪ ঘণ্টারও কম সময়ের মধ্যে গত সোমবার ব্রাজিলকে আয়োজক হিসেবে ঘোষণা করে কনমেবল।

এ নিয়ে টানা দ্বিতীয়বারের মতো মহাদেশীয় টুর্নামেন্টটি বসতে যাচ্ছে ব্রাজিলে। যদিও সেখানেও করোনাভাইরাস পরিস্থিতি ভালো নয়। সরকারি হিসাব মতে, বুধবার দেশটিতে আক্রান্ত হয়েছেন প্রায় এক লাখ, মারা গেছে আড়াই হাজারের বেশি মানুষ। দৈনিক আক্রান্ত এবং মৃত্যুর দিক থেকে বর্তমান সময়ে দক্ষিণ আমেরিকার দেশগুলোর মধ্যে তারা শীর্ষে এবং বিশ্বের হিসাবে দ্বিতীয়।

এ পর্যন্ত ব্রাজিলে এই ভাইরাসে মারা গেছে চার লাখ ৬০ হাজারের বেশি মানুষ।

তবে এরপরও নির্ধারিত ১৩ জুনেই মানে গারিঞ্চা স্টেডিয়ামে ব্রাজিল-ভেনেজুয়েলা ম্যাচ দিয়ে শুরু হবে আসরটি। ‘বি’ গ্রুপে ব্রাজিলের অন্য প্রতিপক্ষ কলম্বিয়া, একুয়েডর ও পেরু।

আর্জেন্টিনা আসর শুরু করবে ১৪ জুন রিওর নিল্তন সান্তোস স্টেডিয়ামে চিলির বিপক্ষে ম্যাচ দিয়ে। এই গ্রুপের অন্য দলগুলো হলো-বলিভিয়া, প্যারাগুয়ে ও উরুগুয়ে।

আগামী ৫ জুলাই নিল্তন সান্তোস স্টেডিয়ামে হবে প্রথম সেমি-ফাইনাল; পরের দিন মানে গারিঞ্চায় হবে দ্বিতীয়টি।

পূর্ব নির্ধারিত ১০ জুলাই তারিখেই মারাকানায় হবে ফাইনাল, এই একটি ম্যাচই হবে এখানে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com