শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৩:২১ অপরাহ্ন

ফেসবুকে প্রতারণাকারী আজমল ডিবি’র হাতে আটক

মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজর গোয়েন্দা শাখা (ডিবি) এক ফেসবুক প্রতারককে আটক করেছে। এই প্রতারকের কাছে প্রতারণার শিকার হওয়া সোনিয়া নামে এক নারীর অভিযোগের ভিত্তিতে তাকে আটক করে ডিবি। এই প্রতারক সামাজিক যোগাযোগ মাধ্যমে ছদ্মবেশে ৮ থেকে ১০টি একাউন্ট খোলে চাঁদাবাজি ও বিভিন্ন ধরণের প্রতারণা করে আসছিল। এমনকি সুন্দরী নারীদের সে প্রতারণার ফাঁদে ফেলে করতো চাঁদাবাজি।

ফেইসবুকে ছদ্মবেশ ধারণ করে প্রতারণাই ছিল তাঁর মূল পেশা। অভিযোগ পেয়ে জেলা গোয়েন্দা শাখা’র অফিসার ইনচার্জ মোহাম্মদ বদিউজ্জামান এর নেতৃত্বে ডিবি পুলিশের একটি দল সোমবার রাত সাড়ে ৩টার দিকে অভিযান চালিয়ে তাকে আটক করে। আটক প্রতারকের নাম আজমল হোসেন (২৮) সে জেলার রায়পুর গ্রামের আকমল হোসেনের পুত্র।

মঙ্গলবার (২৭ জুলাই) তাঁর বিরোদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দিয়ে কোর্ট হাজতে প্রেরণ করা হয়।

জেলা গোয়েন্দা শাখা অফিসার ইনচার্জ মোহাম্মদ বদিউজ্জামান জানান, ভার্চুয়াল জগতে অনেক মোহনীয় সুখ। এই সুখের আশায় অনেকে ভুল পথে হাটে । অনেকেই আবার টাকা পয়সা উপার্জনের পথ হিসেবে বেচে নেয় ভার্চুয়াল জগৎকে। নেট দুনিয়ার অপরাধী অপরাধ করে নির্ভাবনায় থাকে। কিন্তু বর্তমাণে তথ্য প্রযোক্তির পর্যাপ্ত সুযোগসুবিধায় কোন অপরাধী তাঁর অপরাধ আড়াল করতে পারবেন না। তিনি জানান, এই প্রতারকের বিরোদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে চাদাবাজীর অভিযোগ পেয়ে পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া’র সার্বিক নির্দেশনায় এবং প্রযুক্তি ব্যবহার করে তাকে আটক করা হয়।

জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীদের উদ্দেশ্যে বলেন, আপনি ভিকটিম আপনার তথ্য গোপন করবেন না। উন্নত তথ্য প্রযুক্তির যুগে কোন কিছু আড়াল করা সম্ভব নয়। যদি কেউ এমন ঘটনার স্বীকার হন। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে পর্যাপ্ত তথ্য দিয়ে অভিযোগ করুন। স্বস্থি পাবেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com